1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  4. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
আইপিও’র উপর সুনির্দিষ্ট সুপারিশ দরকার: বিএমবিএ সভাপতি
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১২:২৯ পূর্বাহ্ন

আইপিও’র উপর সুনির্দিষ্ট সুপারিশ দরকার: বিএমবিএ সভাপতি

  • আপডেট সময় : শনিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২০

বর্তমানে একটি কোম্পানিকে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদনে প্রায় ৪০০ শর্ত পরিপালন করতে হয়। তারপরেও আইপিও’র মান নিয়ে সমালোচনা করা হয়। কিন্তু কেউ মান উন্নয়নে সুনির্দিষ্ট সুপারিশ করে না।

বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি ছায়েদুর রহমান শনিবার (১৫ ফেব্রয়ারি) রাজধানীর এক হোটেল আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

তিনি বলেন, আইপিও’র মান উন্নয়নে বিদ্যমান ৪০০ শর্ত ছাড়াও যদি অন্য কোন শর্ত প্রয়োজন মনে করা হয়, তাহলে সে বিষয়ে কমিশনে সুপারিশ করা যেতে পারে।

বিএমবিএ’র নবনির্বাচিত কমিটি সুশাসনের বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করবে বলে জানান ছায়েদুর রহমান। তিনি বলেন, বিনিয়োগ সিদ্ধান্তের মূল চালিকা শক্তি আর্থিক হিসাব। এর মান উন্নয়নের বিষয়ে গুরুত্ব দেওয়া হবে। এজন্য আইসিএবি এবং এফআরসির সঙ্গে আলোচনা করা হবে। এছাড়া এ বিষয়ে মার্চ মাসে একটি সেমিনার করার পরিকল্পনা রয়েছে।

বিএমবিএ সভাপতি বলেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় বাংলাদেশ ব্যাংক ফান্ড নিয়ে যগান্তকারী নীতি সহায়তা দিয়েছে। যা ইতিমধ্যে বিনিয়োগকারীদের মধ্যে আগ্রহ এবং সাহস যোগাচ্ছে। এ সহায়তা কোন প্রকার দান বা ভর্তুকি না। ফলে এটা নিয়ে অপপ্রচার করার কোন কোন সুযোগ নেই। তারপরেও কেউ কেউ বিষয়টিকে ব্যাংকের জন্য অতিরিক্ত চাপ, টেক্সের টাকা ইত্যাদি ভুল ব্যাখা প্রদান করছেন। যা বিনিয়োগকারীদের মধ্যে নেতিবাচক মনোভাব তৈরী করতে পারে।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ