1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  4. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
বাণিজ্য মেলায় ফ্রি চিকিৎসা দিচ্ছে ইবনে সিনা
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০২:৩৬ অপরাহ্ন

বাণিজ্য মেলায় ফ্রি চিকিৎসা দিচ্ছে ইবনে সিনা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০

আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ফ্রি চিকিৎসা সেবা দিচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বেসরকারি প্রতিষ্ঠান ইবনে সিনা। রাজধানীর শেরেবাংলা নগরে মাসব্যাপী ২৫তম বাণিজ্য মেলার ১০ নম্বর প্রিমিয়ার মিনি প্যাভিলিয়নে ইবনে সিনার ন্যাচারাল ওষুধ বিক্রয় ও প্রদর্শনী হচ্ছে। মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীদের সুবিধার্থে প্রতিষ্ঠানটি ফ্রি চিকিৎসা সেবার পাশাপাশি তাদের ওষুধে ও বিভিন্ন পণ্যে দিচ্ছে বিশেষ মূল্য ছাড়।

মেলায় ইবনে সিনার প্যাভিলিয়নে গিয়ে দেখা যায়, বিভিন্ন বয়সের দর্শনার্থীরা চিকিৎসা নিতে বসে আছেন। সেখানে চিকিৎসা সেবা দিচ্ছেন অভিজ্ঞ তিনজন ন্যাচারাল মেডিসিন চিকিৎসক।

মেলায় দায়িত্বে থাকা ইবনে সিনার ন্যাচারাল মেডিসিন বিভাগের প্রধান বিক্রয় কর্মকর্তা ডা. এম হাসান সাঈদ জানান, মেলায় হাজার হাজার মানুষ আসছেন। এখানে এসে যে কেউই অসুস্থ হতে পারেন। তাই ক্রেতা-দর্শনার্থীদের কথা চিন্তা করে ইবনে সিনা প্রাথমিক চিকিৎসা সেবা বিনামূল্যে প্রদান করছে। এছাড়া বিভিন্ন রোগ ও ন্যাচারাল মেডিসিন সম্পর্কে পরামর্শ দেয়া হচ্ছে। পাশাপাশি যেসব ওষুধ দেয়া হচ্ছে, এগুলো মেলা থেকে কিনলে ১৫ শতাংশ নগদ মূল্য ছাড় দেয়া হচ্ছে জানান তিনি।

এখানে সব বয়সী মানুষ সেবা নিতে আসছেন। দিন যত যাচ্ছে মেলায় দর্শনার্থীদের ভিড় বাড়ছে। ফলে সেবা নেয়া লোকের সংখ্যাও বাড়ছে। ছুটির দিনে সেবা দিতে বেশ হিমশিমও খেতে হয় বলেও জানান ইবনে সিনার এই বিক্রয় কর্মকর্তা।

মেলায় চিকিৎসা নিতে আসা শহিদুল ইসলাম বলেন, ‘মেলায় এসেছি ঘুরতে। ইবনে সিনায় ফ্রি চিকিৎসা দিচ্ছে দেখলাম। পরে এখান থেকেই ডাক্তারের পরামর্শ নিয়েছি। সবচেয়ে বড় কথা মেলায় ফ্রি চিকিৎসা দিচ্ছে। এটা ভালো লাগল।’

বরাবরের মতো এবারও বছরের প্রথম দিন ১ জানুয়ারি শুরু হয় ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মাসব্যাপী এ বাণিজ্য মেলা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেলা চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। টিকিটের দাম এ বছর প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা।

এবারের মেলায় মোট স্টল/প্যাভিলিয়নের সংখ্যা ৪৮৩টি। এর মধ্যে বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়নের সংখ্যা ১১২টি, মিনি প্যাভিলিয়নের সংখ্যা ১২৮টি এবং বিভিন্ন ক্যাটাগরির স্টলের সংখ্যা ২৪৩টি। এর মধ্যে বিদেশি প্যাভিলিয়ন ২৭টি, বিদেশি মিনি প্যাভিলিয়ন ১১টি এবং বিদেশি প্রিমিয়ার স্টলের সংখ্যা ১৭টি।

মেলায় বাংলাদেশের পাশাপাশি থাইল্যান্ড, ইরান, তুরস্ক, নেপাল, চীন, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, অস্ট্রেলিয়া, ভুটান, ব্রুনাই, সংযুক্ত আরব আমিরাত, ইতালি ও তাইওয়ানের প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

শেয়ারবার্তা / হামিদ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ