1. [email protected] : bijoy datta : bijoy datta
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ০৫:১৮ অপরাহ্ন

বঙ্গজের লেনদেন দুই দিন স্পট মার্কেটে

  • আপডেট সময় : শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
BANGAS

বঙ্গজ লিমিটেডের শেয়ার ১৫ ও ১৭ ডিসেম্বর স্পট মার্কেটে লেনদেন হবে। ১৮ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেট থাকায় ওইদিন কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

বঙ্গজের পরিচালনা পর্ষদ ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১০ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ। আগামী ৩০ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় চুয়াডাঙ্গার দৌলতদিয়ারে কোম্পানিটির কারখানা প্রাঙ্গণে ৩৯তম এজিএম অনুষ্ঠিত হবে।

সমাপ্ত হিসাব বছরে বঙ্গজের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৮১ পয়সা। এ হিসাবে কোম্পানিটির বার্ষিক ইপিএস বেড়েছে ১ টাকা ৩৬ পয়সা বা ১৬৭ দশমিক ৯ শতাংশ। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ২২ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৩ টাকা ৭ পয়সা।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয় বঙ্গজ। লোকসানের কারণে কোম্পানিটি ২০১৭ হিসাব বছরে কোনো লভ্যাংশ দেয়নি। সে হিসাব বছর তাদের শেয়ারপ্রতি লোকসান ছিল ৬২ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বৃহস্পতিবার বঙ্গজ শেয়ারের সর্বশেষ দর ছিল ১৬৬ টাকা ৯০ পয়সা। সমাপনী দর ছিল ১৬৩ টাকা ৬০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৫৭ টাকা ও ৩৬২ টাকা ২০ পয়সা।

শেয়ারবার্তা / হামিদ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ