1. [email protected] : bijoy datta : bijoy datta
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ০৫:২৭ অপরাহ্ন

সিএসই’র এমডি নিয়োগের দায়িত্বে বিএসইসি

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯
BSEC-CSE

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগের দায়িত্ব নির্ধারিত সময়ের মধ্যে ব্যর্থ হওয়ায় নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি এই সিদ্ধান্ত নিয়েছে। বিএসইসি ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

নিয়োগপ্রাপ্ত এমডি যে সুবিধা পাবে, তা জানতে চেয়ে বিএসইসি সিএসইকে আগামী ৮ ডিসেম্বরের মধ্যে বিএসইসিতে এ বিষয়ে একটি প্রস্তাবনা পাঠাতে বলা হয়েছে। সিএসইসির (বোর্ড ও প্রশাসন) বিধিমালা ২০১৩ অনুযায়ী, যদি পরিচালনা পর্ষদ পদের শূন্যতা শুরুর ৯০ দিনের মধ্যে এটি নিয়োগে ব্যর্থ হয়, তাহলে বিএসইসি ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অথবা প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগ দিতে পারে।

চলতি বছরের ৩১ মে এম সাইফুর রহমান মজুমদারের সিএসইর এমডি হিসেবে দায়িত্ব পালনের মেয়াদ শেষ হয়েছে। ওইদিন থেকে সিএসইর এমডির পদটি শূন্য রয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে সিএসইর পরিচালনা পর্ষদ এমডি নিয়োগ দিতে পারেনি।

এ প্রসঙ্গে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান বলেন, সিএসইসির এমডি নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে জানতে একটি চিঠি ইস্যু করা হয়েছে। কমিশন নতুন পরিচালনায় প্রস্তাবিত সুবিধাগুলো স্পষ্টভাবে জানতে চেয়েছে।

সিএসই’র ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম ফারুক বলেন, এমডি নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিএসইসি থেকে একটি চিঠি পেয়েছি। সিএসইসির পরবর্তী পর্ষদ সভায় বিষয়টি আলোচনা করা হবে।

শেয়ারবার্তা/ সাইফুল ইসলাম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ