1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  5. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  6. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
টানা ছয় কার্যদিবস উত্থান শেয়ারবাজারে
বুধবার, ২৩ জুন ২০২১, ০১:১৫ পূর্বাহ্ন

টানা ছয় কার্যদিবস উত্থান শেয়ারবাজারে

  • আপডেট সময় : বুধবার, ১২ মে, ২০২১
dse-cse-1

ঈদুল ফিতরের আগের শেষ কার্যদিবস অর্থাৎ বুধবার (১২ মে) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। আজকের উত্থান নিয়ে শেয়ারবাজার ঈদের আগের শেষ ছয় কার্যদিবস টানা উত্থান হয়েছে শেয়ারবাজারে। আজ শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৬.১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭৫০.৪৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াাহ সূচক ৩.২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৭৫.১৪ পয়েন্ট। তবে ডিএসই-৩০ সূচক ৭.৮৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ১৮৬.৮৭ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৪৫৩ কোটি ৫৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৫০ কোটি ২১ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪০৩ কোটি ৩৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৬৬টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ২০১টির বা ৫৪.৯২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১০১টির বা ২৭.৬০ শতাংশের এবং বাকি ৬৪টির বা ১৭.৪৮ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১৮.৮৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬৮৫.২৪ পয়েন্টে। সিএসইতে আজ ২৯৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯০টির দর বেড়েছে, কমেছে ৬৫টির আর ৩৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১০৮ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ