1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  5. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  6. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
বীমা আর মিউচ্যুয়াল ফান্ডে ভিন্ন চিত্র
শুক্রবার, ১৪ মে ২০২১, ০১:২৫ পূর্বাহ্ন

বীমা আর মিউচ্যুয়াল ফান্ডে ভিন্ন চিত্র

  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ মে, ২০২১

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২০টি খাতের মধ্যে ১৮টি খাতের বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে। এক্ষেত্রে ব্যতিক্রম কেবল বীমা ও মিউচ্যুয়াল ফান খাত। এই দুই খাতের ৮০ শতাংশের উপর কোম্পানির শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

জানা গেছে, আজ বীমা খাতের ৫০টি কোম্পানির মধ্যে ৪৩টির বা ৮৬ শতাংশের শেয়ার দর বেড়েছে। চারটির শেয়ার দর কমেছে। আর ৩টির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

যেসব কোম্পানির শেয়ার দর বেড়েছে তাদের মধ্যে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১৫ টাকা বেড়েছে। শেয়ার দর দ্বিতীয় সর্বোচ্চ ৭.১০ টাকা ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের এবং তৃতীয় সর্বোচ্চ ৬.৩০ টাকা বেড়েছে মেঘনা লাইফ ইন্স্যুরেন্সর।

মিউচ্যুয়াল ফান্ড খাতের ৩৭টি কোম্পানির মধ্যে আজ ইউনিট দর বেড়েছে ৩৩টির বা ৮৯ শতাংশের। একটির ইউনিট দর কমেছে আর ৩টির ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

যেসব ফান্ডের ইউনিট দর বেড়েছে তাদের মধ্যে সবচেয়ে বেশি অর্থাৎ ১.৬০ টাকা বেড়েছে সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ডের। দ্বিতীয় সর্বোচ্চ ১ টাকা বেড়েছে প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৭০ টাকা বেড়েছে এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ডের।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ