1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  5. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  6. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
একদিন পরেই উত্থানে ফিরেছে শেয়ারবাজার
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১১:৪৭ অপরাহ্ন

একদিন পরেই উত্থানে ফিরেছে শেয়ারবাজার

  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ মে, ২০২১
dse-cse-1

আগের দিন সামান্য পতন হলেও মঙ্গলবার (০৪ মে) উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন হবে। লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৪.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৩৫.৪৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াাহ সূচক ১.০৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২.৬৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৪৯.২৪ পয়েন্ট এবং ২ হাজার ১১৮.৭১ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৩৫৬ কোটি ১০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৯৬ কোটি ২৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৫৯ কোটি ৮৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১৪১টির বা ৩৯.৭২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১৪৭টির বা ৪১.৪১ শতাংশের এবং বাকি ৬৭টির বা ১৮.৮৭ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৭.৪৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৯১.২৫ পয়েন্টে। সিএসইতে আজ ২৬১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১২টির দর বেড়েছে, কমেছে ১০৭টির আর ৪২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৭ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ