1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  5. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  6. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
চার খাতের কারণে ডিএসইর লেনেদেনে পতন
শুক্রবার, ১৪ মে ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন

চার খাতের কারণে ডিএসইর লেনেদেনে পতন

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
Marcantile Bank down

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৭ এপ্রিল) পুঁজিবাজারে বড় পতন হয়েছে। পতনের বাজারে আজ লেনদেন কমেছে বড় চার খাতে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দিনের শুরু থেকেই উভয় পুঁজিবাজারে নেতিবাচক প্রবণতায় লেনদেন চলে। ডিএসইতে আজ শেয়ার কেনার চেয়ে বিক্রয়াদেশ ছিল বেশি, যে কারণে দিন শেষে সূচকের পতন হয়েছে ৬৩ পয়েন্ট।

এদিকে, ডিএসইতে আজ লেনদেনও কমেছে। আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৮২৪ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার। যা আগের দিনের চেয়ে ৩৭১ কোটি ৩৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৯৫ কোটি ৭৫ লাখ টাকার। আজ ডিএসইতে চার খাতে লেনদেন কমেছে। এ চার খাতে লেনদেন কমার কারণে ডিএসইর লেনদেনও কমেছে।

সিমেন্ট খাত : এখাতে আজ লেনদেন হয়েছে ৪৯ কোটি ২০ লাখ টাকা। আগেরদিন লেনদেন ছিল ৭৪ কোটি ৯০ লাখ টাকা। আজ লেনদেন কমেছে ২৫ কোটি ৭০ লাখ টাকা।

জ্বালানি খাত : এখাতে আজ লেনদেন হয়েছে ৯৪ কোটি ৫০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৭১ কোটি টাকা। আর লেনদেন কমেছে ২৩ কোটি ৫০ লাখ টাকা।

আর্থিক খাত : এখাতে আজ লেনদেন হয়েছে ৭৩ কোটি ২০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৬২ কোটি ৫০ লাখ টাকা। আর লেনদেন কমেছে ১০ কোটি ৭০ লাখ টাকা।

ওষুধ ও রসায়ন খাত : এখাতে আজ লেনদেন হয়েছে ১২৭ কোটি টাকা। আগেরদিন লেনদেন ছিল ১১৬ কোটি ৮০ লাখ টাকা। আজ লেনদেন কমেছে ১০ কোটি ২০ লাখ টাকা।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ