1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  5. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৮:৫৭ অপরাহ্ন

উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
A DSE-CSE

দেশের পুঁজিবাজারে গতকাল বুধবারের মতো বৃহস্পতিবারও (২৬ নভেম্বর) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। আজ উভয় পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৭.২১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৬৯.০৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৬০ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৭.৭৫ পয়েন্ট এবং সিডিএসইসি ০.৫৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১৮.৮৫ পয়েন্ট, ১৬৮৯.৭০ এবং ৯৯০.৫৫ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ ৭৫৮ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৫৫ কোটি ৫৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৬০২ কোটি ৭৪ লাখ টাকার ।

তাছাড়া ডিএসইতে আজ ৩৩৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২০টির বা ৩৫.৮২ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১১৯টির বা ৩৫.৫২ শতাংশের এবং ৯৬টি বা ২৮.৬৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪০.৮১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩৯৬১.৯৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৩৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০১টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির দর। আজ সিএসইতে ২৩ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ