1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  5. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
সূচকের উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:৩৫ অপরাহ্ন

সূচকের উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
DSE-CSE

দেশের পুঁজিবাজারে সোমবারের মতো মঙ্গলবারও (১৭ নভেম্বর) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সঙ্গে এদিন বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৩.৬৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯০৫.০৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৯৮ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৭.২২ পয়েন্ট এবং সিডিএসইসি ৬.৭৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১২৬.৯৫ পয়েন্ট, ১৭০৪.০৩ এবং ১০০৩.০৯ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৯০ কোটি ৯১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৭৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৯০ কোটি ১৫ লাখ টাকার।

তাছাড়া আজ ৩৪৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪৯টির বা ৪২.৯৩ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১২৭টির বা ৩৬.৫৭ শতাংশের এবং ৭১টি বা ২০.৪৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১১৫.৩৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪০৪৬.২৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৮টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির দর। আজ সিএসইতে ২২ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ