1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  5. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
এক নজরে ১১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:১৩ পূর্বাহ্ন

এক নজরে ১১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
arthik-protibedon

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ কোম্পানি প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

নিম্নে কোম্পানিগুলোর প্রান্তিক প্রতিবেদন তুলে ধরা হলো:

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমিন্বত আয় (ইপিএস) হয়েছে ০.০৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৩৪ টাকা।  সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.২৮ টাকা বা ৮২.৩৫ শতাংশ।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.১১ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪৩ টাকা।  সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৩২  টাকা বা ৭৪.৪১ শতাংশ।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.৮৭ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত বছরে এনএভিপিএস ছিল ১৬.১৫ টাকা।  আর শেয়ার প্রতি নেট সমন্বিত অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৪১ টাকা ঋণাত্নক।  যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ৭.৪৩ টাকা।

রুপালী ইন্স্যুরেন্স  কোম্পানি লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা।  গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.২৮ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৪৫ টাকা।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২১.১৮ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত বছরে এনএভিপিএস ছিল ২১.০৬ টাকা।  আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৯২ টাকা।  যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ০.৬৮ টাকা।

ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৫৯ টাকা।  গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ২.৬৩ টাকা।  সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ২.০৪ টাকা বা ৭৭.৫৬ শতাংশ।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৭০ টাকা।  গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ৬.০৮ টাকা।  সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ৪.৩৮ টাকা বা ৭২.০৩ শতাংশ।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১.১৫ টাকা।  যা আগের বছর একই সময় এনএভিপিএস ছিল ২.৮৫ টাকা।  আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৩০ টাকা।  যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ০.৮১ টাকা ঋণাত্নক।

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড:

দ্বিতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১৪.২৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৯.৪৯ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ৫০.২৬ শতাংশ।

এদিকে ছয় মাসে (এপ্রিল-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১৬.৫৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২০.৬১ টাকা।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯১.২৮ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৫.৪৫ টাকা।

ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ১.২৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ১.৩৭ টাকা।  সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.১৪ টাকা বা ১০২.১৮ শতাংশ।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ২.৬৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ১.১৩ টাকা।  সে হিসেবে কোম্পানির লোকসান বেড়েছে ১.৫০ টাকা বা ১৩২.৭৪ শতাংশ।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৪.৫৮ টাকা।  যা আগের বছর একই সময় এনএভিপিএস ছিল ৭.২১ টাকা।  আর শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.১৮ টাকা ঋণাত্নক।  যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ১.১৭ টাকা।

সাউথইস্ট ব্যাংক লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৭৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৫৮ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৩৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২.৮২ টাকা।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৬.৮৪ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১.৭২ টাকা।

ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৩৫ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.১৫ টাকা।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.২৫ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.০৪ টাকা।

উসমানিয়া গ্লাস শীট ফ্যাক্টরী লিমিটেড:

প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টিম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৯৩ টাকা।  যা আগের বছর একই সময় লোকসান ছিল ১.৩৭ টাকা।

এছাড়া আলোচিত সময় শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.০১ টাকা ঋণাত্নক। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ২.১১ টাকা ঋণাত্নক।  আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভি) হয়েছে ৯০.৫১ টাকা।  যা আগের বছর একই সময় এনএভি ছিল ৯৮.২৯ টাকা।

ফিনিক্স ইন্স্যুরেন্স লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৬৩ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.৭২ টাকা।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৯.২৯ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.০৯ টাকা।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৭৪ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.৭৭ টাকা।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৪.৫৬ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৮৪ টাকা।

রূপালী ব্যাংক লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমিন্বত আয় (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.১৪ টাকা।  সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০১ টাকা বা ৭.১৪ শতাংশ।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪০ টাকা।  সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.১০  টাকা বা ২৫ শতাংশ।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৪২.০৫ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত বছরে এনএভিপিএস ছিল ৪১.১৪ টাকা।  আর শেয়ার প্রতি নেট সমন্বিত অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১৩.৪৩ টাকা।  যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ৬৭.০৮ টাকা ঋণাত্নক।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ