1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  5. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
সামান্য উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:১৭ পূর্বাহ্ন

সামান্য উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
dse-cse-1

দেশের পুঁজিবাজারে টানা ৫ কার্যদিবস পতনের পর বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সামান্য উত্থানে শেষ হয়েছে লেনদেন। আজ পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৭.৫৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৪৬.১০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৫২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৪.৬৩ ও সিডিএসইসি ৫.০৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৯৮.৮০ পয়েন্ট, ১৬৮০.১৩ পয়েন্টে ও ৯৭৯.৪৮ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৬৩ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৪৮ কোটি ৬৮ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১১২ কোটি ৩ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৪টির বা ৪৩.৫০ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৩৫টির বা ৩৮.১৩ শতাংশের এবং ৬৫টি বা ১৮.৩৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩৮২৪.১৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৫টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির দর। আজ সিএসইতে ৩৫ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ