1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  5. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
সামান্য উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:১৮ অপরাহ্ন

সামান্য উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
DSE CSE

দেশের পুঁজিবাজারে বৃহস্পতিবারের মতো রবিবারও (১৮ অক্টোবর) সামান্য উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও কিছুটা বেড়েছে। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৫.৩৫ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৭৭.৬৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৫.০৯ পয়েন্ট এবং সিডিএসইসি ১.৮৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৬৭৫.৫৫ পয়েন্টে এং ৯৮৩.৭১ পয়েন্টে। তবে অপর সূচক শরিয়াহ সূচক ১.৭৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১১১.২২ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৫৭ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১০৯ কোটি ২৩ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫৪৮ কোটি ৭ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১৩টির বা ৩১.৭৪ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৯৬টির বা ৫৫.০৫ শতাংশের এবং ৪৭টি বা ১৩.২০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪৫.১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩৯২৮.৫৫ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫১টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির দর। আজ সিএসইতে ২৬ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ