1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  5. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
উত্থানে সূচক,কমেছে লেনদেন
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৯:৫১ পূর্বাহ্ন

উত্থানে সূচক,কমেছে লেনদেন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
A DSE-CSE

পুঁজিবাজারে গতকাল বুধবার পতন হলেও বৃহস্পতিবার (১৫ অক্টোবর) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৩৩.২৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৭২.২৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৫১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৪.১২ পয়েন্ট এবং সিডিএসইসি ৪.৫৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১২.৯৬ পয়েন্টে, ১৬৭০.৪৫ পয়েন্টে এং ৯৮১.৮৮ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৪৮ কোটি ৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১০২ কোটি ৬৪ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৬৫০ কোটি ৭১ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৯টির বা ৫০.১৪ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১১০টির বা ৩০.৮১ শতাংশের এবং ৬৮টি বা ১৯.০৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৯.৩২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩৮৮৩.৩৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৫টির, কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টির দর। আজ সিএসইতে ১৫ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ