1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  5. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
ফের পুঁজিবাজারে বড় পতন, ৪৭ কার্যদিবসের মধ্যে সবচেয়ে কম লেনদেন
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:১০ পূর্বাহ্ন

ফের পুঁজিবাজারে বড় পতন, ৪৭ কার্যদিবসের মধ্যে সবচেয়ে কম লেনদেন

  • আপডেট সময় : সোমবার, ১২ অক্টোবর, ২০২০
dse-cse-logo

পুঁজিবাজারে গতকাল রবিবারের মতো সোমবারও  (১২ অক্টোবর) বড় পতনে শেষ হয়েছে লেনদেন। এদিন সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। একই সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেনও।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন ২ মাসের মধ্যে সবচেয়ে কম হয়েছে।

এদিকে আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৯৪ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এর আগে চলতি বছরের ৪ আগস্ট আজকের চেয়ে কম লেনদেন হয়েছিল। ওই দিন লেনদেন হয়েছিল ৬৭৬ কোটি ৬৫ লাখ টাকার। সে হিসেবে ডিএসইতে ২ মাস ৭ দিন বা ৪৭ কার্যদিবসের মধ্যে সবচেয়ে কম লেনদেন হয়েছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৪৮.৬৫ পয়েন্ট কমে ৪ হাজার ৮০৯.৭০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৩৯ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১০.১০ পয়েন্ট এবং সিডিএসইসি ৪.৬৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৯৬.২৪ পয়েন্টে, ১৬৩৭.৪৯ পয়েন্টে এং ৯৬৭.৬১ পয়েন্টে।

এছাড়া আজ ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৬টির বা ১৫.৮১ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৩৯টির বা ৬৭.২৩ শতাংশের এবং ৬০টি বা ১৬.৯৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৬৭.৫৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩৭১২.৯৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৮টির, কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির দর। আজ সিএসইতে ২৬ কোটি ৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ