1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  4. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
পুঁজিবাজারের ইতিহাসে নতুন রেকর্ড করতে যাচ্ছে বিএসইসি
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৬ পূর্বাহ্ন

পুঁজিবাজারের ইতিহাসে নতুন রেকর্ড করতে যাচ্ছে বিএসইসি

  • আপডেট সময় : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
bsec

দেশের পুঁজিবাজারের ইতিহাসে নতুন রেকর্ড করতে যাচ্ছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সদস্য তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানির লভ্যাংশ না দেওয়া নিয়ে এই রেকর্ড করতে চলেছে বিএসইসি।

ডিএসই সূত্র ও তথ্যমতে, গত ২৪ আগস্ট পুঁজিবাজারে লেনদেন শুরু হয় এক্সপ্রেস ইন্স্যুরেন্সের। তালিকাভুক্তির পর প্রথম পর্ষদ সভা গত ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়। সভায় ৩১ ডিসেম্বর,২০১৯ হিসাব বছরের নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হয়। সভায় এই সময়ের জন্য কোন লভ্যাংশ ঘোষণা করেনি পর্ষদ।

পুঁজিবাজারের বিনিয়োগকারীদেরকে ঠকানো হয়েছে বলে বিভিন্ন গনমাধ্যমে প্রতিবেদন ছাপানো হয়। বিষয়টি নজরে আসে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির। তলব করা হয় কোম্পানি কর্তৃপক্ষকে। সকালেই কমিশনে হাজির হন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক, কয়েকজন পরিচালকসহ কোম্পানি সচিব। দীর্ঘ আলোচনা হয় বিএসইসি ও কোম্পানির সাথে।

বৈঠক সূত্র মতে, পর্ষদ সভার সিদ্ধান্ত এখন আর বদলানোর সুযোগ নেই। তাই তারা অন্তর্বর্তীকালীন লভ্যাংশ দিতে চায়। এ জন্য কোম্পানিকে একটি অডিট ফার্ম নিয়োগ দিতে বলেছে কমিশন। নিরীক্ষা প্রতিবেদনের পরই এ বিষয়ে সিদ্ধান্ত নেবে কোম্পানির পর্ষদ।

প্রাপ্ত তথ্যানুযায়ী, জানুয়ারি থেকে সেপ্টেম্বর প্রান্তিক শেষে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আর এটি চুড়ান্তভাবে আলোর মুখ দেখলে নতুন এই রেকর্ড করতে যাচ্ছে বিএসইসি যা এর আগে কখনো এমনটি দেখা যায়নি ।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ