1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  4. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
এক নজরে ৫ কোম্পানির পরিচালকের শেয়ার ক্রয়-বিক্রয়ের ঘোষণা
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:১৭ পূর্বাহ্ন

এক নজরে ৫ কোম্পানির পরিচালকের শেয়ার ক্রয়-বিক্রয়ের ঘোষণা

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
dse-logo

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির পরিচালকের শেয়ার ক্রয়-বিক্রয়ের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: বিমা খাতের কোম্পানি পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের উদ্যোক্তা মো. নাসিরউল্লাহ কোম্পানিটির ধারণ করা মোট দুই লাখ ৩১ হাজার ৩৩২ শেয়ার থেকে ২০ হাজার শেয়ার বিক্রি করবেন।

কোম্পানিটি ২০০১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৬৯ কোটি ৯৮ লাখ ১০ হাজার টাকা। কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ৪৫ দশমিক ৬৫ শতাংশ, প্রাতিষ্ঠানিক ২৩ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে বাকি ৩১ দশমিক ৩৫ শতাংশ শেয়ার।

আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে পাবলিক মার্কেটে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি করবেন।

ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: বিমা খাতের কোম্পানি ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালক মমতাজ বেগম কোম্পানিটির দুই লাখ শেয়ার কিনবেন।

কোম্পানিটি ১৯৯৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘বি’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৬৭ কোটি ৬৫ লাখ ৭০ হাজার টাকা। কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ৩৫ দশমিক ৮৯ শতাংশ, প্রাতিষ্ঠানিক ১১ দশমিক ১৯ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে বাকি ৫২ দশমিক ৯২ শতাংশ শেয়ার।

আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে পাবলিক মার্কেট থেকে উল্লিখিত পরিমাণ শেয়ার কিনবেন।

উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: আর্থিক প্রতিষ্ঠান খাতের কোম্পানি উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেডের যথাক্রমে ৫০ হাজার করে হাজার শেয়ার বিক্রি করবে মেনোকা মটরস লিমিটেড ও ট্রান্স এশিয়া ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

উল্লেখ্য, মতিউর রহমান, মুজিবুর রহমান এবং দুরান্দ মেহদাদুর রহমান মেনোকা মটরস লিমিটেড ও ট্রান্স এশিয়া ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং উত্তরা ফাইন্যান্সের পরিচালক। মেনকা মোটরস লিমিটেড কোম্পানিটির ৯ লাখ ৫০ হাজার ৯৪টি শেয়ার ধারণ করছে আর ট্রান্স এশিয়া ইন্ডাস্ট্রিজ লিমিটেড কোম্পানিটির তিন ৭৫ হাজার ধারণ করছে। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে পাবলিক মার্কেটে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি করবেন।

উত্তরা ব্যাংক লিমিটেড: ওয়েলথম্যাক্স অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড কর্তৃক মনোনীত পরিচালক বদরুননেসা (শারমিন) ইসলাম ব্যাংক খাতের কোম্পানি উত্তরা ব্যাংক লিমিটেডের এক লাখ ২০ হাজার শেয়ার কিনবেন।

আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে পাবলিক মার্কেট থেকে উল্লিখিত পরিমাণ শেয়ার কিনবেন।

রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড: বিমা খাতের কোম্পানি রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেডের করপোরেট উদ্যোক্তা পরিচালক মিনহার ফিশারিজ লিমিটেড কোম্পানিটির ধারণ করা মোট ৪০ লাখ শেয়ার থেকে ১৮ লাখ শেয়ার বিক্রি করবে। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে ব্লক মার্কেটে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি করবেন।

কোম্পানিটি ১৯৯৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ২০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১০৫ কোটি ১৬ লাখ ১০ হাজার টাকা।

ডিএসইর সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট ১০ কোটি ৫১ লাখ ৬১ হাজার ৮৭টি শেয়ার রয়েছে। কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ৬৫ দশমিক ৭৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক ছয় দশমিক ৩৫ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে বাকি ২৭ দশমিক ৮৮ শতাংশ শেয়ার।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ