1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  4. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
বড় উত্থানে শেষ হয়েছে লেনদেন আর বাজারে মূলধন ফিরেছে ৮ হাজার ৭১ কোটি টাকা
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৪ পূর্বাহ্ন

বড় উত্থানে শেষ হয়েছে লেনদেন আর বাজারে মূলধন ফিরেছে ৮ হাজার ৭১ কোটি টাকা

  • আপডেট সময় : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
DSE-CSE

দেশের পুঁজিবাজারে আজ রবিবার (১৩ সেপ্টেম্বর) সূচকের বড় উত্থানে শেষ হয়েছে লেনদেন। এদিন সূচকের সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ১৩ শত কোটি টাকা। আর পুঁজিবাজারে ফিরেছে ৮ হাজার ৭১ কোটি ১৬ লাখ ৭৩ হাজার টাকা বাজার মূলধন।

প্রাপ্ত তথ্যমতে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮২.৭৬ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯৪.০৫ পয়েন্টে অবস্থান করছে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২.১৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৬.৬৫ পয়েন্ট এবং নতুন চালু হওয়া সিডিএসইটি সূচক ১৪.১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৭০.৬৬, ১৭৫৬.৮৮ ও ১০৩০.৩৪ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ৩২৯ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৩০৫ কোটি ১৮ লাখ টাকা বা ২৯.৭৮ শতাংশ বেশি।। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২৪ কোটি ৫৪ লাখ টাকার।

এদিকে আজ লেনদেন শেষে ডিএসইর বাজার মূলধন দাঁড়িয়েছে ৩ লাখ ৮৪ হাজার ৬৫৪ কোটি ৯৩ লাখ ৮৯ হাজার টাকায়। লেনদেন শুরুর আগে বাজার মূলধন ছিল ৩ লাখ ৭৮ হাজার ৯৪১ কোটি ৯৭ লাখ ৬ হাজার টাকায়। অর্থাৎ আজ ডিএসইতে বাজার মূলধন ৫ হাজার ৭১২ কোটি ৯৬ লাখ ৮৩ হাজার টাকা বা ১.৫০ শতাংশ বেড়েছে।

এছাড়া ডিএসইতে আজ ৩৫৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২২৬টির বা ৬৩.৩০ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১০৬টির বা ২৯.৭০ শতাংশের এবং ২৫টি বা ৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৩৯.৪১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৩৪.৫১ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৭৭টির, কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দর। আজ সিএসইতে ৪৭ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এদিকে আজ লেনদেন শেষে সিএসইর বাজার মূলধন দাঁড়িয়েছে ৩ লাখ ৯ হাজার ১৩ কোটি ৫১ লাখ ৫০ হাজার টাকায়। লেনদেন শুরুর আগে বাজার মূলধন ছিল ৩ লাখ ৬ হাজার ৬৫৫ কোটি ৩১ লাখ ৬০ হাজার টাকায়। অর্থাৎ আজ সিএসইতে বাজার মূলধন ২ হাজার ৩৫৮ কোটি ১৯ লাখ ৯০ হাজার টাকা বা ০.৭৬০ শতাংশ বেড়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ