1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  4. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
জিকিউ বলপেনের শেয়ার দর ও লোকসান বেড়েছে
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৭ অপরাহ্ন

জিকিউ বলপেনের শেয়ার দর ও লোকসান বেড়েছে

  • আপডেট সময় : রবিবার, ৯ আগস্ট, ২০২০
gq-

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের জিকিউ বলপেন ইন্ডাস্ট্রিজের চলতি অর্থবছরের ৯ মাসে (জুলাই’২০১৯-মার্চ’২০২০) ১ কোটি ৩৩ লাখ টাকা লোকসান হয়েছে। তবে কোম্পানিটির শেয়ার দর বেড়েই চলছে। শেষ ২১ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৭৫ টাকা বা ১১১ শতাংশ বেড়েছে।

চলতি অর্থবছরের তিন প্রান্তিকের অর্থাৎ ৯ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১.৪৯ টাকা। আর পুঁজিবাজারে কোম্পানিটির শেয়ার সংখ্যা ৮৯ লাখ ২৮ হাজার ৯১টি। সে হিসাবে ৯ মাসে কোম্পানিটির মোট লোকসান হয়েছে ১ কোটি ৩৩ লাখ ২ হাজার ৮৫৫ টাকা। আর আগের বছর একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছিল ১.২২ টাকা। সে হিসাবে মোট লোকসান হয়েছিল ১ কোটি ৮ লাখ ৯২ হাজার ২৭১ টাকা। আগের বছর একই সময় থেকে চলতি অর্থবছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.২৭ টাকা বেশি হয়েছে। অর্থাৎ কোম্পানিটির মোট ২৪ লাখ ১০ হাজার ৫৮৪ টাকা বা ২২ শতাংশ লোকসান বেড়েছে।

এদিকে চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকের অর্থাৎ ৩ মাসে (জানুয়ারি-মার্চ’২০২০) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.৮১ টাকা। আর পুঁজিবাজারে কোম্পানিটির শেয়ার সংখ্যা ৮৯ লাখ ২৮ হাজার ৯১টি। সে হিসাবে ৩ মাসে কোম্পানিটির মোট লোকসান হয়েছে ৭২ লাখ ৩১ হাজার ৭৫৪ টাকা। আর আগের বছর একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছিল ০.৫৬ টাকা। সে হিসাবে মোট লোকসান হয়েছিল ৪৯ লাখ ৯৯ হাজার ৭৩১ টাকা। আগের বছর একই সময় থেকে চলতি অর্থবছরের ৩ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.২৫ টাকা বেশি হয়েছে। অর্থাৎ কোম্পানিটির মোট ২২ লাখ ৩২ হাজার ২৩ টাকা বা ৪৪.৬৪ শতাংশ লোকসান বেড়েছে।

মহামারী করোনা ভাইরাস জনিত কারণে দীর্ঘ দিন বন্ধ থাকার পর পুঁজিবাজারে লেনদেন শুরুর পর ৭ জুলাই কোম্পানিটির শেয়ার দর বেড়েছে। এরপর থেমে থেমে ২১ কার্যদিবস অর্থাৎ ৬ আগস্ট কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ১৪২.১০ টাকায়। এর আগে ২৫ মার্চ কোম্পানিটির শেয়ার দর ছিল ৬৭.২০ টাকায়। অর্থাৎ এ সময়ে কোম্পানিটির শেয়ার দর ৭৪.৯০ টাকা বা ১১১ শতাংশ বেড়েছে।

২০২০ সালের ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪০.৮৯ টাকায়।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ