1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
সায়হাম টেক্সটাইলের ৯ মাসে মুনাফা হয়েছে ৬ কোটি টাকা
শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০১:০৯ অপরাহ্ন

সায়হাম টেক্সটাইলের ৯ মাসে মুনাফা হয়েছে ৬ কোটি টাকা

  • আপডেট সময় : শুক্রবার, ৫ জুন, ২০২০
Saihamtext

শেয়ারবাজারের তালিকাভুক্ত সায়হাম টেক্সটাইলের ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) ৬ কোটি টাকা মুনাফা হয়েছে। যা আগের বছর একই সময় থেক ৬ কোটি টাকা বা ৪৯ শতাংশ কম। কোম্পানিটির ৯ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

চলতি অর্থবছরের ৯ মাসে (২০১৯ সালের জুলাই থেকে ২০২০ সালের মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৭০ টাকা। আর শেয়ারবাজারে কোম্পানিটির শেয়ার সংখ্যা ৯ কোটি ০৫ লাখ ৬২ হাজার ৫০০টি। সে হিসাবে ৯ মাসে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ৬ কোটি ৩৩ লাখ ৯৩ হাজার ৭৫০ টাকা।

আর আগের বছর একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছিল ১.৩৭ টাকা। সে হিসাবে মোট মুনাফা হয়েছিল ১২ কোটি ৪০ লাখ ৭০ হাজার ৬২৫ টাকা। আগের বছর একই সময় থেকে চলতি অর্থবছরের ৯ মাসে কোম্পানিটির ইপিএস ০.৬৭ টাকা কম হয়েছে। অর্থাৎ কোম্পানিটির মুনাফা ৬ কোটি ০৬ লাখ ৭৬ হাজার ৮৭৫ টাকা বা ৪৮.৯০ শতাংশ কমেছে।

এদিকে অর্থবছরের শেষ ৩ মাস অর্থাৎ ২০২০ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা। সে হিসেবে এ সময়ে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ১ কোটি ১৭ লাখ ৭৩ হাজার ১২৫ টাকা। আর আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ০.৩৭ টাকা। অর্থাৎ আগের বছর একই সময়ে মোট মুনাফা হয়েছিল ৩ কোটি ৩৫ লাখ ০৮ হাজার ১২৫ টাকা। আগের বছর একই সময় থেকে চলতি অর্থবছরের ৩ মাসে কোম্পানিটির ইপিএস ০.২৪ টাকা কম হয়েছে। অর্থাৎ কোম্পানিটির মুনাফা ২ কোটি ১৭ লাখ ৩৫ হাজার টাকা বা ৬৪.৮৬ শতাংশ কমেছে।

২০২০ সালের ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৩.১৮ টাকায়।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ