1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  4. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
আরডি ফুডের ৯ মাসে মুনাফা হয়েছে পৌনে ৩ কোটি টাকা
মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ০২:১৮ পূর্বাহ্ন

আরডি ফুডের ৯ মাসে মুনাফা হয়েছে পৌনে ৩ কোটি টাকা

  • আপডেট সময় : শুক্রবার, ৫ জুন, ২০২০
RD-Food

শেয়ারবাজারে তালিকাভুক্ত রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টের (আরডি ফুড) ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) পৌনে ৩ কোটি টাকা মুনাফা হয়েছে। যা আগের বছর একই সময় থেক ৭ লাখ টাকা বা আড়াই শতাংশ কম। কোম্পানিটির ৯ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

চলতি অর্থবছরের ৯ মাসে (২০১৯ সালের জুলাই থেকে ২০২০ সালের মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৩৮ টাকা। আর শেয়ারবাজারে কোম্পানিটির শেয়ার সংখ্যা ৭ কোটি ২৩ লাখ ১৪ হাজার ৮২৭টি। সে হিসাবে ৯ মাসে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ২ কোটি ৭৪ লাখ ৭৯ হাজার ৬৩৪ টাকা।

আর আগের বছর একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছিল ০.৩৯ টাকা। সে হিসাবে মোট মুনাফা হয়েছিল ২ কোটি ৮২ লাখ ০২ হাজার ৭৮২ টাকা। আগের বছর একই সময় থেকে চলতি অর্থবছরের ৯ মাসে কোম্পানিটির ইপিএস ০.০১ টাকা কম হয়েছে। অর্থাৎ কোম্পানিটির মুনাফা ৭ লাখ ২৩ হাজার ১৪৮ টাকা বা ২.৫৬ শতাংশ কমেছে।

এদিকে অর্থবছরের শেষ ৩ মাস অর্থাৎ ২০২০ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.১৪ টাকা। সে হিসেবে এ সময়ে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ১ কোটি ০১ লাখ ২৪ হাজার ০৭৬ টাকা। আর আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ০.১৯ টাকা। অর্থাৎ আগের বছর একই সময়ে মোট মুনাফা হয়েছিল ১ কোটি ৩৭ লাখ ৩৯ হাজার ৮১৭ টাকা। আগের বছর একই সময় থেকে চলতি অর্থবছরের ৩ মাসে কোম্পানিটির ইপিএস ০.০৫ টাকা কম হয়েছে। অর্থাৎ কোম্পানিটির মুনাফা ৩৬ লাখ ১৫ হাজার ৭৪১ টাকা বা ৩.৬৪ শতাংশ কমেছে।

২০২০ সালের ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪.৫৫ টাকায়।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ