1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
বিনিয়োগকারীদের আস্থা ফেরাতে নতুন পণ্য চালুর আহ্বান ডিএসইর
শুক্রবার, ২৯ মে ২০২০, ১০:৪৪ পূর্বাহ্ন

বিনিয়োগকারীদের আস্থা ফেরাতে নতুন পণ্য চালুর আহ্বান ডিএসইর

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ মে, ২০২০

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ বিনিয়োগকারীদের আস্থা ফেরানোর জন্য পুঁজিবাজারে নতুন নতুন পণ্য চালু করার আহ্বান জনিয়েছে।

মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে শুভেচ্ছা জানাতে গিয়ে ডিএসইর প্রতিনিধি দল এ আহ্বান জানায়।

ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী ছানাউল হকের নেতৃত্বে এ প্রতিনিধি দলে প্রতিষ্ঠিনটির মহাব্যবস্থাপক ও কোম্পানি সচিব মোহাম্মদ আসাদুর রহমান উপস্থিত ছিলেন।

ডিএসইর পক্ষ থেকে শুভেচ্ছা জানানো সময় বলা হয়, বাজারের উন্নয়ন ও বিনিয়োগকারীদের আস্থা ফেরাতে বাজারে নতুন নতনু পণ্য চালু করতে সকল পক্ষ একসঙ্গে কাজ করে একটি শক্তিশালী পুঁজিবাজার গড়ে তোলা সম্ভব।

এ সময় বিএসইসির নতুন চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম শিগগির ডিএসই’র পরিচালনা পর্ষদের সঙ্গে বৈঠক করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ বিষয়ে ডিএসই থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার (১৮ মে) ডিএসইর পরিচালনা পর্ষদের পক্ষে চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান বিএসইসির নতুন চেয়ারম্যানকে অভিনন্দন জানান।

অভিনন্দন বার্তায় ডিএসইর চেয়ারম্যান বলেন, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার সর্বোচ্চ এই মর্যাদাপূর্ণ পদে আপনার নিয়োগ, নিঃসন্দেহে আপনার সম্ভাব্যতা ও দক্ষতা নিয়ে সরকারের যে আস্থা রয়েছে তারই বহিঃপ্রকাশ। আপনার সফল নেতৃত্ব, প্রজ্ঞা এবং দিকনির্দেশনায় পুঁজিবাজার আগামীতে আরও বেশি উচ্চতা এবং সাফল্য অর্জন করবে।

তিনি বলেন, আপনার একাডেমিক রেকর্ড, দক্ষতা এবং করপোরেট জগতের বহুমুখী পেশাদারিত্ব অভিজ্ঞতায় পুঁজিবাজারের গতিশীলতা এবং অধিকতর স্বচ্ছতা আনয়ন করবে। একই সঙ্গে দেশের শিল্পায়নে দীর্ঘমেয়াদী অর্থায়নের জন্য পুঁজিবাজার অংশীদারিত্ব হিসেবে কাজ করবে, যা দেশি-বিদেশি বিনিয়োগকারীদের বিনিয়োগে আরও উৎসাহিত করবে।

ডিএসইর চেয়ারম্যান আরও বলেন, আর্থিক খাতের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে আপনার যোগদানে দেশের পুঁজিবাজার নতুন রূপে বিনিয়োগকারীদের বিনিয়োগের অন্যতম একটি আকর্ষণীয় পুঁজিবাজারে পরিণত করবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ