1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
অবশেষে বিদায় খায়রুল হোসেন কমিশন
শুক্রবার, ২৯ মে ২০২০, ০৯:৫০ পূর্বাহ্ন

অবশেষে বিদায় খায়রুল হোসেন কমিশন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের বিদায়ী চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেনের নেতৃত্বাধীন কমিশন অবশেষে বিদায় নিলেন। পুঁজিবাজারে দীর্ঘদিন দায়িত্ব পালনকালে সার্বিক সহযোগিতার জন্য স্টেকহোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন খায়রুল হোসেনের কমিশন।

বৃহস্পতিবার (১৪ মে) বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মো. সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কমিশনে দীর্ঘদিন দায়িত্ব পালনকালে বিনিয়োগকারী, স্টক এক্সচেঞ্জ, ট্রেকহোল্ডারস, ডিবিএ, বিএমবিএ, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিজ, ফান্ড ম্যানেজার, ক্রেডিট রেটিং কোম্পানিজ, বাংলাদেশ পাবলিক লিস্টেড কোম্পানিজ, কাস্টডিয়ান, সরকার ও স্টেকহোল্ডারদের কাছ থেকে সমর্থন ও সহযোগিতা পেয়েছেন। এজন্য সকল স্টেকহোল্ডারদের কাছে খায়রুল হোসেনের কমিশন কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

কমিশন বিশেষ করে গণমাধ্যম প্রতিনিধিদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছে। তারা সর্বস্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতার জায়গাটি নিশ্চিত করার প্রচেষ্টার পাশাপাশি সবার কাছে গঠনমূলক সংবাদ পরিবেশন করেছেন। এছাড়া শেয়ারবাজারের গতিধারা বিশ্লেষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

প্রধামনমন্ত্রী থেকে শুরু করে বর্তমান ও সাবেক অর্থমন্ত্রী, বিভিন্ন নিয়ন্ত্রক সংস্থা ও সরকারি-বেসরকারিসহ যেসব প্রতিষ্ঠান শেয়ারবাজারের উন্নয়নে সহযোগিতা ও নীতি সহায়তা প্রদান করেছেন, তাদের প্রতি ড. এম খায়রুল হোসেনের নেতৃত্বাধীন কমিশন গভীর শ্রদ্ধা প্রকাশ করেছেন।

বিগত দিনের গৃহিত কর্মসূচির ধারাবাহিকতায় আগামির নেতৃত্ব সামনে কমিশনের কার্যক্রমকে আরো গতিশীল করবে বলে আশা প্রকাশ করেছে বিদায়ী কমিশন।

উল্লেখ্য, বিএসইসির ড. এম খায়রুল হোসেনের আজ (১৪ মে) শেষ কার্যদিবস। তিনি এখান থেকে পূর্বের কর্মস্থল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগে যোগদান করবেন। এর আগে অধ্যাপক মো: হেলাল উদ্দিন নিজামী গত ৪ মে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগে ও ড. স্বপন কুমার বালা ১৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে যোগদান করেছেন।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ