1. [email protected] : bijoy datta : bijoy datta
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
শনিবার, ১১ এপ্রিল ২০২০, ১২:৩৪ পূর্বাহ্ন

শেষ কার্যদিবসে পুঁজিবাজারে বিনিয়োগ করেছে ১৪ ব্যাংক

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০
bank-sale

সরকারি ছুটির আগে শেষ কার্যদিবসে (২৫ মার্চ) পুঁজিবাজারে বিনিয়োগ করেছে ১৪ ব্যাংক। ব্যাংকগুলো নিজস্ব ও সাবিডিয়ারি কোম্পানির মাধ্যমে এই বিনিয়োগ করছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

বুধবার ব্যাংকগুলো থেকে প্রায় ১৭ কোটি টাকার শেয়ার কেনা হয়েছে। আর বিক্রি করা হয়েছে ৫ কোটি টাকার। যাতে নিট বিনিয়োগ দাড়িঁয়েছে ১২ কোটি টাকা। এরমধ্যে সরকারি ৪ ব্যাংকের নিট বিনিয়োগ ২ কোটি টাকা। আর বেসরকারি ব্যাংকগুলোর বিনিয়োগ ১০ কোটি টাকা।

এর আগে মঙ্গলবার (২৪ মার্চ) ১৬ ব্যাংক থেকে নিট ১৭ কোটি টাকার বিনিয়োগ করা হয়। এছাড়া ২৩ মার্চ ১৫ ব্যাংক থেকে নিট ১২ কোটি টাকা, ২২ মার্চ ১৩ ব্যাংক থেকে ৯ কোটি টাকা ও ১৯ মার্চ ১৩ ব্যাংক থেকে ১২ কোটি টাকা নিট বিনিয়োগ করা হয়।

উল্লেখ্য, গত ১৬ মার্চ করোনা ভাইরাসজনিত পুঁজিবাজারের দুঃসময় কাটিয়ে তুলতে আয়োজিত এক মতবিনিময় সভা শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের জানান, ব্যাংকগুলো শেয়ারবাজার বিনিয়োগ করার বিষয়ে আশ্বস্ত করেছেন। তারা সবাই বাজারের উন্নয়নে বিনিয়োগ করবেন।

সভায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন ও কমিশনারগন, বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) এর সভাপতি নজরুল ইসলাম মজুমদার, এসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি) এর চেয়ারম্যান আলী রেজা ইফতেখারসহ বিভিন্ন ব্যাংকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ারবার্তা/ সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ