1. [email protected] : bijoy datta : bijoy datta
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা.কম : শেয়ারবার্তা.কম
শনিবার, ১১ এপ্রিল ২০২০, ০১:০৪ পূর্বাহ্ন

উত্থান হলেও অধিকাংশ প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত

  • আপডেট সময় : বুধবার, ২৫ মার্চ, ২০২০

করোনা ভাইরাস প্রতিরোধে ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। আর ১০ দিন ছুটির আগে কার্যদিবস অর্থাৎ বুধবার (২৫ মার্চ) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ উভয় পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে আগের দিনের মতো আজও লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপবির্তিত রয়েছে।

আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স সূচক ৩২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট এবং সিডিএসইটি ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯২১ পয়েন্টে, ১৩৩১ পয়েন্টে এবং ৭৯০ পয়েন্টে।

আজ ডিএসইতে ৩৪৮ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২০৮ কোটি ৫৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১৩৯ কোটি ৫৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৬টির বা ২৭ শতাংশে, শেয়ার দর কমেছে ১৭টির বা ৫ শতাংশের এবং ২৩৬টির বা ৬৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছ।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সব সূচক বেড়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ৮৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩৩৯ পয়েন্টে। সিএসইতে আজ ১৭৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৩টির দর বেড়েছে, কমেছে ১১টির আর ১১৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে মাত্র ১১২ কোটি ৬ লাভ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবার্তা/সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ