সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) পতন বিপর্যয়ের বাজারে বিক্রেতা সংকটে পড়তে দেখা যায় পাঁচ কোম্পানির শেয়ার। দিনশেষে কোম্পানিগুলোর শেয়ারের ক্রেতার সমাগম থাকলেও বিক্রেতার ঘর ফাঁকা হয়ে যায়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা যায়।

বিক্রেতা সংকটে পড়া কোম্পানিগুলো হলো-ন্যাশনাল টিউবস, খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড (কেপিপিএল), স্ট্যান্ডার্ড সিরামিক, জেমিনি সী ফুড ও মুন্নু জুট স্ট্যাফলার্স লিমিটেড।

এদিন বিক্রেতা সংকটে থাকা প্রথম কোম্পানি হলো ন্যাশনাল টিউবস লিমিটেড। কোম্পানিটির দর বেড়েছে ৯.৯৩ শতাংশ। লেনদেন হয়েছে ১৮ লাখ ৩২ হাজার ১৫৪টি শেয়ার। যার বাজার মূল্য ছিল ২৬ কোটি ৮৮ লাখ ১৫ হাজার টাকা। কোম্পানিটি আজ লেনদেনের শীর্ষেও অবস্থান করছে।

বিক্রেতা সংকটের দ্বিতীয় কোম্পানি হলো খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড (কেপিপিএল)। এর দর বেড়েছে ৯.৬০ শতাংশ। লেনদেন হয়েছে ১ লাখ ১৬ হাজার ৩৮৯ শেয়ার। যার বাজার মূল্য ছিল ১৫ লাখ ৫৬ হাজার টাকা।

৮.৭৩ শতাংশ দর বৃদ্ধি নিয়ে বিক্রেতা সংকটের তৃতীয় কোম্পানি হলো স্ট্যান্ডার্ড সিরামিক লিমিটেড। লেনদেন হয়েছে ৮৫ হাজার ৭৮২টি শেয়ার। যার বাজার মূল্য ৩ কোটি ৬২ লাখ ৬৭ হাজার টাকা।

বিক্রেতা সংকটের চতুর্থ কোম্পানি হলো জেমিনি সী ফুড লিমিটেড। কোম্পানিটির দর বেড়েছে ৮.৭৩ শতাংশ। লেনদেন হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৩০টি শেয়ার। যার বাজার মূল্য ছিল ৫ কোটি ১১ লাখ ৩৩ হাজার টাকা।

এদিন বিক্রেতা সংকটের পঞ্চম কোম্পানি হলো মুন্নু জুট স্ট্যাফলার্স লিমিটেড। সর্বশেষ ২০৪৫ টাকা হল্টেড দরে কোম্পানিটির লেনদেন হয়েছে। লেনদেন হয়েছে ৬৫ হাজার ৫৭০টি শেয়ার। যার বাজার মূল্য ১৩ কোটি ১৩ লাখ ৬২ হাজার টাকা।

শেয়ারবার্তা / হামিদ