ব্লক চেইন টেকনোলজি পরিচালিত বাংলাদেশের প্রথম ডিজিটাল সাপ্লাই চেইন প্ল্যাটফর্ম ‘অর্জন’-এর সাথে যুক্ত হতে চুক্তি করেছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। সম্প্রতি চট্টগ্রামে অবস্থিত বিএসআরএমের করপোরেট অফিসে এ চুক্তি সই হয়।

এই চুক্তির অধীনে বিএসআরএমের সাপ্লায়ার ও ডিস্ট্রিবিউটররা লেনদেনে সাপ্লাই চেইন ফাইন্যান্স সুবিধা পাবেন। এই সহযোগিতার ফলে, জামানতমুক্ত, সহজ প্রক্রিয়া এবং স্বল্প-খরচে আর্থিক সুবিধা প্রদানের মাধ্যমে এসএমইগুলোকে ক্ষমতায়ন হবে। এই উদ্যোগ গ্রহণ করেছে আইপিডিসি ফাইন্যান্স।

এতে ব্লকচেইন টেকনোলজি নিরাপত্তার সাথে দ্রুত প্রসেসিংয়ের নিশ্চয়তা দিচ্ছে। প্রকল্পটি পরিচালনা করছেন আইপিডিসি ফাইন্যান্সের হেড অব স্ট্র্যাটেজিক ইনিশিয়েটিভ মুহাম্মদ সোলায়মান সারওয়ার।

বিএসআরএমেরর চেয়ারম্যান আলী হুসেইন আকবর আলী বলেন, অর্থনীতির ব্যাপক অগ্রগতির সাথে সম্ভাবনাগুলো দেখে আমরা আনন্দিত। তবুও, আমরা সম্ভাবনাময় খাতগুলোর সংগ্রামকে অস্বীকার করতে পারি না। আমরা অত্যন্ত খুশি যে, আইপিডিসি বাংলাদেশের এসএমইদের আর্থিক সহযোগিতা এবং উদ্যোক্তাদের উৎসাহিত করতে দারুণ একটি প্ল্যাটফর্ম তৈরি করেছে। এই প্ল্যাটফর্মের সাথে যুক্ত হতে পেরে সত্যিই আনন্দিত।

আইপিডিসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক মমিনুল ইসলাম বলেন, অর্জন এমন একটি প্ল্যাটফর্ম যেখানে এসএমই-দের দ্রুততম, সহজতর এবং সুবিধাজনকভাবে আর্থিক সহযোগিতা করা হয়। সাপ্লাই চেইন সম্পর্কিত কার্যক্রমগুলোকে পরিচালিত করতে প্রায়ই উল্লেখযোগ্য সময় ও প্রচেষ্টার প্রয়োজন হয়; যা লিড টাইমকে বাড়িয়ে দেয়। ‘অর্জন’ খুবই কার্যকরভাবে কর্পোরেট/ প্রস্তুতকারকদের জন্য প্রদেয় বা আদায়যোগ্য অর্থের ব্যবস্থা করে।

চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক মমিনুল ইসলাম, ডিএমডি ও হেড অব বিজনেস ফাইন্যান্স রিজওয়ান দাউদ শামস, হেড অব সাপ্লাই চেইন ফাইন্যান্স আব্দুল মাবুদ তুষার, সিনিয়র ম্যানেজার অব বিজনেস ফাইন্যান্স মুহাম্মদ সুলাইমান সারওয়ার, হেড অব চ্যানেল ম্যানেজমেন্ট সাজ্জাদ হোসাইন চৌধুরী, বিএসআরএমের পক্ষ থেকে চেয়ারম্যান আলী হুসেইন আকবর আলী, ব্যবস্থাপনা পরিচালক আমীর আলী হুসেইন, ফাইন্যান্স পরিচালক জোহাইর তাহের আলী, কোম্পানি সচিব শেখর রঞ্জন কর, হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং মোহাম্মদ ইমতিয়াজ উদ্দীন চৌধুরী, ঢাকা বিভাগের হেড অব সেলস জাহেদ চৌধুরী এবং হেড অব চ্যানেল ডেভেলপমেন্ট রুনি রহমান। -প্রেস বিজ্ঞপ্তি।

শেয়ারবার্তা / শহিদুল ইসলাম