ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ৯ কার্তিক ১৪২৬

মিরর ফাইন্যান্সিয়াল ব্রোকারেজের ডিলার সনদ বাতিল হতে পারে

২০১৯ অক্টোবর ১০ ১৬:৫৬:৪৭
মিরর ফাইন্যান্সিয়াল ব্রোকারেজের ডিলার সনদ বাতিল হতে পারে


ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য প্রতিষ্ঠান মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজম্যান্টের ডিলার হিসেবে নিবন্ধন সনদ বাতিল করার পদক্ষেপ নেওয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগামি ১৪ নভেম্বরের মধ্যে ডিলার হিসাবে লেনদেন শুরু না করলে এই পদক্ষেপ নেওয়া হবে। কমিশনের ৬৯৯তম নিয়মিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মো: সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্টের ডিলার হিসাবে প্রয়োজনীয় লেনদেন না হওয়ায় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর আওতায় প্রদত্ত নিবন্ধন সনদের ক্ষেত্রে প্রযোজ্য শর্তাবলী ১১ লংঘন হয়েছে। এছাড়া কোম্পানি ও কর্মচারীদের আত্মীয়দের মার্জিন সুবিধা প্রদানের মাধ্যমে কমিশনের এসইসি/সিএমআরআরসিডি/২০০১-৪৩/৩১ লংঘন করেছে।

কোম্পানি এবং কর্মচারীদের আত্মীয়দের মার্জিন সুবিধা প্রদানের জন্য কোম্পানি এবং সিইও’কে ইতোপূর্বে প্রদত্ত জরিমানা আদেশের অবশিষ্ট সম্পূর্ণ অর্থ আগামি ১৪ নভেম্বরের মধ্যে পরিশোধ করতে হবে বলে কমিশন সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া তাদের মার্জিন ঋণও আগামি ১৪ নভেম্বরের মধ্যে সমন্বয় করতে হবে। অন্যথায় মিরর ফাইন্যান্সিয়ালের ফ্রি লিমিট সুবিধা করা হবে।

শেয়ারবার্তা / মিলন

সংবেদনশীল তথ্য এর সর্বশেষ খবর

উপরে