ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

সোমবার ইউনাইটেড পাওয়ারের লেনদেন বন্ধসোমবার ইউনাইটেড পাওয়ারের লেনদেন বন্ধ

২০১৯ সেপ্টেম্বর ০৭ ১০:১৮:৫৩
সোমবার ইউনাইটেড পাওয়ারের লেনদেন বন্ধসোমবার ইউনাইটেড পাওয়ারের লেনদেন বন্ধ

বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের রেকর্ড ডেট কাল। এজন্য কোম্পানিটির লেনদেন বন্ধ থাকবে। রেকর্ড ডেট শেষ হওয়ার পরদিন অর্থাৎ আগামী সোমবার থেকে শেয়ার লেনদেন স্বাভাবিক নিয়মেই চলবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে এ তথ্য।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১৩০ শতাংশ নগদ লভ্যাংশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পনিটি। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৫ নভেম্বর সকাল সাড়ে ১০টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী রোববার। ওই সময় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ টাকা আট পয়সা এবং ৩০ জুন শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ৬২ টাকা ৮০ পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ১৬ টাকা ১৪ পয়সা।

এদিকে গত সপ্তাহে লেনদেনের দ্বিতীয় শীর্ষ অবস্থানে ছিল এই কোম্পানিটি। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২৩ লাখ ৫৮ হাজার ৮৫৬টি শেয়ার ৯১ কোটি ৭১ লাখ ৩০ হাজার টাকায় লেনদেন হয়, যা মোট লেনদেনের ৪ দশমিক ৬৫ শতাংশ। সপ্তাহজুড়ে শেয়ারটির দর এক দশমিক ৬২ শতাংশ কমেছে।

আর সপ্তাহের শেষদিনে কোম্পানিটির শেয়ারদর শূন্য দশমিক ১৬ শতাংশ বা ৬০ পয়সা কমে প্রতিটি শেয়ার সর্বশেষ ৩৮৪ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর দাঁড়িয়েছে ৩৮৮ টাকা ৭০ পয়সা। ওইদিন কোম্পানিটির মোট ১১ লাখ ৩৩ হাজার ৮৪৯টি শেয়ার মোট দুই হাজার ৫৬৩ বার হাতবদল হয়, যার মোট মূল্য ছিল ৪৪ কোটি এক লাখ ২৯ হাজার টাকা। ওইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ৩৮১ টাকা থেকে সর্বোচ্চ ৩৯০ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়। আর গত এক বছরে শেয়ারটির দর ২৬৮ টাকা ৪০ পয়সা থেকে ৪২২ টাকা ৫০ পয়সায় ওঠানামা করে।

এর আগে ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৯০ শতাংশ নগদ ও ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে, যা তার আগের বছর একই সময় ছিল ৯০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস।

শেয়ারবার্তা / আনিস

বাজার বিশ্লেষণ এর সর্বশেষ খবর

উপরে