ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬

৩৭ শতাংশ ব্যাংকেরই শেয়ার দর অপরিবর্তিত

২০১৯ আগস্ট ২২ ১৭:৩০:১৩
৩৭ শতাংশ ব্যাংকেরই শেয়ার দর অপরিবর্তিত

শেয়ার বার্তা প্রতিবেদক : বৃহস্পতিবার (২২ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন অংশ নেয়া ৪৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

আর ব্যাংক খাতের কোম্পানিগুলোর মধ্যে আজ ৩৭ শতাংশ ব্যাংকেরই শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ৭টির বা ২৩ শতাংশের শেয়ার দর বেড়েছে। এদিন ১২টির বা ৪০ শতাংশের শেয়ার দর কমেছে এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ১১টির বা ৩৭ শতাংশ ব্যাংকের।

এদিন ১২টি ব্যাংকের মধ্যে শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ০.৭০ টাকা ডাচ-বাংলা ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ০.৬০ টাকা কমেছে ইস্টার্ন ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৫০ টাকা কমেছে শাহজালাল ইসলামী ব্যাংকের।

এছাড়া পূবালী ব্যাংকের ০.৩০ টাকা; ব্র্যাক ব্যাংকের ০.২০ টাকা এবং সিটি, এক্সিম, ইসলামী, মিউচুয়াল ট্রাস্ট, স্যোসাল ইসলামী, ট্রাস্ট ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

আজ ৭টি ব্যাংকের শেয়ার দর বেড়েছে। ৭টি ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে। ব্যাংকগুলো হলো : স্ট্যান্ডার্ড, প্রাইম, প্রিমিয়ার, ন্যাশনাল, মার্কেন্টাইল, আইসিবি ইসলামিক ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক।

লেনদেন শেষে ১১টি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। ব্যাংক ১১টি হলো : এবি, আল আরাফাহ ইসলামী, ব্যাংক এশিয়া, ঢাকা, আইএফআইসি, যমুনা, এনসিসি, ওয়ান, রূপালী, সাউথইস্ট এবং উত্তরা ব্যাংক।

শেয়ার বার্তা/ ২২ আগস্ট ২০১৯/ এ এইচ

অনুসন্ধানী রিপোর্ট এর সর্বশেষ খবর

উপরে