ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬

ইউনাইটেড পাওয়ারের লভ্যাংশ ঘোষণা

২০১৯ আগস্ট ০১ ১৮:০৬:১৫
ইউনাইটেড পাওয়ারের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারের তালিকাভুক্ত বিদ্যুৎ খাতের কোম্পানি ইউনাইটেড পাওয়ার লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৩০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় বিদায়ী হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোসণা করা হয়।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ টাকা ৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১১ টাকা ৫১ পয়সা। গত বছর কোম্পানিটি ৯০ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ নভেম্বর, সকাল ১০.৩০টায়, আর্মি গলফ ক্লাব, এয়ারপোর্ট রোড, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৮ সেপ্টেম্বর।

২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত একমাত্র কমার্শিয়াল আইপিপি কোম্পানিটির অনুমোদিত মূলধন ৮০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৪৭৯ কোটি ৮ লাখ ৭০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৯৪৫ কোটি ৩৯ লাখ টাকা। মোট শেয়ারের ৯০ শতাংশই রয়েছে কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের কাছে। এছাড়া প্রাতিষ্ঠানিক শেয়ারহোল্ডারদের কাছে ৬ দশমিক ৪৪ শতাংশ, বিদেশী বিনিয়োগকারীদের কাছে দশমিক শূন্য ৪ ও সাধারণ শেয়ারহোল্ডারদের হাতে ৩ দশমিক ৫২ শতাংশ শেয়ার রয়েছে।

শেয়ারবার্তা / মামুন

সংবেদনশীল তথ্য এর সর্বশেষ খবর

উপরে