ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬

সূচক ও লেনদেন বৃদ্ধিতে সপ্তাহ শেষ

২০১৯ আগস্ট ০১ ১৫:৩৩:১৭
সূচক ও লেনদেন বৃদ্ধিতে সপ্তাহ শেষ

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১৬৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৯২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৩৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৮টির, কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৮১ কোটি ১৬ লাখ ১১ হাজার টাকা।

এদিন ডিএসইতে ৪৮১ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৪৪৭ কোটি ৬০ লাখ টাকার। এ হিসাবে আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ৩৩ কোটি ৫৬ লাখ টাকা বেড়েছে।

অপরদিকে, দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৬০৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৭টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১৬ কোটি ৭৫ লাখ ৮৯ হাজার টাকা।

শেয়ার বার্তা/ সাগর

বাজার বিশ্লেষণ এর সর্বশেষ খবর

উপরে