ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

'পিপলস লিজিং বন্ধে আমানতকারীদের আতঙ্কের কারণ নেই'

২০১৯ জুলাই ১০ ১৯:৫১:৩৪
'পিপলস লিজিং বন্ধে আমানতকারীদের আতঙ্কের কারণ নেই'

পিপলস লিজিং অবসায়ন বা বন্ধ হচ্ছে, তবে আমানতকারীদের আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। নানা অনিয়ম, দুর্নীতি আর অব্যবস্থাপনায় চরম সংকটে থাকা পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস’র (পিএলএফএসএল) অবসায়নের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ব্যাংক। এ সিদ্ধান্তে আমানত ফিরে না পাওয়ার আশঙ্কা দেখা দেয় আমানতকারীদের মধ্যে।

তবে বাংলাদেশ ব্যাংক বলছে, এক্ষেত্রে আমানতকারীদের কোনো সমস্যা হবে না। কারণ পিপলস লিজিংয়ের আমানতের চেয়ে সম্পদের পরিমাণ বেশি। বুধবার বাংলাদেশ ব্যাংক পিপলস লিজিংয়ের অবসায়ন নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে। সেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম এবং নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম।

তারা জানান, পিপলস লিজিংয়ের আমানতের তুলনায় সম্পদের পরিমাণ বেশি। তাদের আমানতের পরিমাণ দুই হাজার ৩৬ কোটি টাকা। বিপরীতে সম্পদ আছে তিন হাজার ২৩৯ কোটি টাকা। এ কারণে আমানতকারীদের শঙ্কার কিছু নেই।

পিপলস লিজিংয়ের শেয়ারে বিনিয়োগকারীরা তাদের টাকা ফেরত পাবে কিনা জানতে চাইলে নির্বাহী পরিচালক শাহ আলম জানান, আর্থিক প্রতিষ্ঠান আইন এর বিধি অনুযায়ী অগ্রাধিকার ভিত্তিতে আমরা সকল গ্রাহকের টাকা পরিশোধ করব। এ বিষয়ে চিন্তার কিছু নেই। ২০১৪ সালের পরিদর্শনের পর থেকেই প্রতিষ্ঠান অবস্থা খারাপ হতে থাকে। বিভিন্নভাবে তাদেরকে সতর্ক করার পরেও কাজ না হওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। তিনি আরও জানান ইতিমধ্যেই অবসায়নের কাজ শুরু হয়ে গেছে, যত দ্রুত সম্ভব কাজ সম্পন্ন করা হবে।

শেয়ার বার্তা/ সাগর

সংবেদনশীল তথ্য এর সর্বশেষ খবর

উপরে