ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

আজও সূচকের বড় পতন, কমেছে লেনদেনও

২০১৯ জুলাই ১০ ১৫:২৮:১৫
আজও সূচকের বড় পতন, কমেছে লেনদেনও

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণও কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসইতে মোট ৪০৮ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকল ডিএসইতে ৫১২ কোটি ৯১ লাখটাকার শেয়ার লেনদেন হয়েছিল। এই হিসাবে ডিএসইতে ১০৪কোটি ৩লাখ টাকার শেয়ার লেনদেন কমেছে। এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ২৭৯টির। আর অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার দর। ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪৯ পয়েন্ট কমে ৫ হাজার ২৩০পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৯৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৮৬০পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৮ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৬পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ২১২টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টির শেয়ার দর।

শেয়ার বার্তা/ সাগর

বাজার বিশ্লেষণ এর সর্বশেষ খবর

উপরে