ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

স্টেকহোল্ডারদের সঙ্গে বিএসইসির বৈঠক আজ

২০১৯ জুন ১৭ ১০:১৯:১১
স্টেকহোল্ডারদের সঙ্গে বিএসইসির বৈঠক আজ

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে আজ সোমবার (১৭ জুন) স্টেকহোল্ডাররা বৈঠক করবেন। এদিন সকাল সাড়ে ১১টায় বিএসইসিতে বৈঠক শুরু হওয়ার জন্য সময় নির্ধারিত রয়েছে।

বৈঠকে ঢাকা স্টক এক্সচেঞ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ (ডিবিএ), ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন (ডিবিএ) ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। বৈঠকে স্টেকহোল্ডাররা প্রাথমিক গণপ্রস্তাবের সংশোধনীর বিষয়ে প্রস্তাবনা দেবেন। এছাড়া বাজেটে শেয়ারবাজারের জন্য ঘোষিত প্রস্তাব নিয়ে মতামত তুলে ধরবেন।

এর আগে ২৯ এপ্রিল স্টেকহোল্ডারদের সঙ্গে কমিশনের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। যেখানে প্লেসমেন্টে শেয়ার ইস্যুর ক্ষেত্রে বিএসইসির অনুমোদন লাগবে না, আইপিওকালীন সকল শেয়ারে ৩ বছর লক-ইন থাকবে, লক-ইন প্রসপেক্টাসের সংক্ষিপ্ত সংস্করন প্রকাশের দিনের পরিবর্তে লেনদেন শুরুর দিন থেকে গণনা করা হবে, আইপিওতে ফিক্সড প্রাইস মেথডে কমপক্ষে ৫০ কোটি টাকা ও বুক বিল্ডিং মেথডে ১০০ কোটি টাকা উত্তোলন করতে হবে ইত্যাদি বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। এসব বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে কমিশন থেকে জনমত জরিপের আহবান করা হয়েছে। এরই আলোকে স্টেকহোল্ডাররা আজকে তাদের প্রস্তাবনা তুলে ধরবেন।

শেয়ার বার্তা/ সাগর

সংবেদনশীল তথ্য এর সর্বশেষ খবর

উপরে