ঢাকা, রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

পিডিবি’র ১৪ কোটি টাকার কাজ পেলো বিবিএস ক্যাবলস

২০১৯ জুন ১৩ ০৮:৪৭:১৭
পিডিবি’র ১৪ কোটি টাকার কাজ পেলো বিবিএস ক্যাবলস

বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের (বিপিডিবি) ১৪ কোটি ৩৭ লাখ ৯৫ হাজার টাকার কাজ পেয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত বিবিএস ক্যাবলস লিমিটেড।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, পিডিবি’র ৫১৬ কিলোমিটার (ACSR Grosbeak Conductor) এলাকায় ক্যাবলস সরবরাহের জন্য ট্রেন্ডার আহবান করলে বিবিএস ক্যাবলসসহ অন্যান্য প্রতিষ্ঠান অংশগ্রহন করে। পরবর্তীতে বিবিএস ক্যাবলস কাজটির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হয়। আর তা পিডিবি থেকে বুধবার কোম্পানিকে জানানো হয়েছে। এর প্রক্রিয়া হিসেবে আগামী ২৮ দিনের মধ্যে পিডিবি’র সঙ্গে বিবিএস ক্যাবলসের চুক্তি স্বাক্ষর হবে। পরবর্তীতে চুক্তি স্বাক্ষরের ৩ মাসের মধ্যে পিডিবি কে ৫১৬ কিলোমিটার ক্যাবলস (ACSR Grosbeak Conductor) সরবরাহ করতে হবে। যার মূল্য দাঁড়ায় ১৪ কোটি ৩৭ লাখ ৯৫ হাজার ৭৮৫ টাকা। পিডিবির কাজ পাওয়ায় কোম্পানির রাজস্বে ইতিবাচক প্রভাব পড়বে। যার সুফল পাবে বিনিয়োগকারীরা।

সর্বশেষ প্রকাশিত কোম্পানির তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ,১৯) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৪ পয়সা, আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৩১ পয়সা। ৯ মাসে (জুলাই,১৮-মার্চ,১৯) কোম্পানির ইপিএস হয়েছে ৮ টাকা ২ পয়সা, আগের বছর একই সময়ে ছিল ৫ টাকা ৮৪ পয়সা। মার্চ,১৯ শেষে কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮ টাকা ২৯ পয়সা।

কোম্পানিটি জুন,১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে, এর মধ্যে ১০ শতাংশ নগদ এবং ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। আগের বছর ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল, এর মধ্যে ৫ শতাংশ নগদ এবং ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ছিল।

শেয়ারবাজারে ২০১৭ সালে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটির অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ১৫৮ কোটি ৭০ লাখ টাকা। কোম্পানির শেয়ার সংখ্যা ১৫ কোটি ৮৭ লাখ। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে আছে ৩৩.৩৩ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৫.১৩ শতাংশ, বিদেশী বিনিয়োগকারীদের কাছে ১.৫৬ শতাংশ, সাধারন বিনিয়োগকারীদের নিকট ৪৯.৯৮ শতাংশ শেয়ার আছে।

শেয়ারবার্তা/ সাগর

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে