ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

গত সপ্তাহে ডিএসইতে পিই রেশিও বেড়েছে ৩ শতাংশ

২০১৯ জুন ০২ ১৪:৫৩:০১
গত সপ্তাহে ডিএসইতে পিই রেশিও বেড়েছে  ৩ শতাংশ

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে। আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও বেড়েছে .৪৫ পয়েন্ট বা ৩.২৩ শতাংশ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৪.৩৩ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৩.৮৮ পয়েন্ট।

খাতভিত্তিক হিসেবে পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৯.১০ পয়েন্টে, সিমেন্ট খাতে ২৮.২০ পয়েন্টে, সিরামিক খাতে ২১.৫০ পয়েন্টে, প্রকৌশল খাতে ১৪.৭০ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ২১.৮০ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১১. ৯০ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৪.৭০ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ২৩.২০ পয়েন্টে, জুট খাতে পিই রেশিও মাইনাস ২৯.৮০ পয়েন্টে, বিবিধ খাতে ২৪.১০ পয়েন্টে, আর্থিক খাতে ২২. ৫০ পয়েন্ট, পেপার ‍ও প্রিন্টিং খাতে ২০.৩০ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৭ পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ১৯. ২০ পয়েন্টে, ট্যানা্রী খাতের ১৮. ৫০ পয়েন্টে, টেলিকমিনেকেশন খাতে ১৩. ২০ পয়েন্টে, বস্ত্র খাতের ১৫.২০ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে মাইনাস ২০.৩০ পয়েন্টে অবস্থান করছে।

শেয়ারবার্তা/ সাগর

বাজার বিশ্লেষণ এর সর্বশেষ খবর

উপরে