ঢাকা, রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

২৩ মে এসিআই’র বিষয়ে সিদ্ধান্ত

২০১৯ মে ১৯ ২৩:২২:৩৬
২৩ মে এসিআই’র বিষয়ে সিদ্ধান্ত

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি এসিআই লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠানের লোকসান বহন সংক্রান্ত তদন্ত প্রতিবেদন কমিটির কাছে জমা হয়েছে। কমিটি আগামী ২৩ মে ডিএসইর বোর্ড প্রতিবেদন উপস্থাপন করবেন বলে জানা গেছে। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, ডিএসইর বোর্ড থেকে প্রধান রেগুলেটরিকে দেওয়া দায়িত্ব পরিপালন করে কমিটির কাছে প্রতিবেদন জমা দিয়েছে। এখন কমিটি আগামী বৃহস্পতিবার ডিএসইর বোর্ড সভায় সেটি উপস্থাপন করবেন। পরে বোর্ড সিদ্ধান্ত নিলে; সেটি বিএসইসিতে পাঠানো হবে।আগে একজন শেয়ারহোল্ডার এসিআই লিমিটেডের গত কয়েক বছরের আর্থিক বিবরণীর তথ্য নিয়ে সন্দেহ প্রকাশ করে ডিএসইতে চিঠি দেয়। এই অভিযোগের ভিত্তিতে গত ফেব্রুয়ারিতে ডিএসইর পরিচালনা পর্ষদ এই তদন্ত কমিটি গঠন করে। ডিএসইর পরিচালক ও সাবেক চেয়ারম্যান বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়াকে প্রধান করে গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন ডিএসইর পরিচালক ও সাবেক সভাপতি মো. রকিবুর রহমান, পরিচালক মিনহাজ মান্নান ইমন, স্বতন্ত্র পরিচালক মনোয়ারা হাকিম আলী, প্রফেসর ড. মো. মাসুদুর রহমান এবং ডিএসইর প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) আবদুল মতিন পাটোয়ারী।

পরে কমিটি তাদের প্রতিবেদন বোর্ড উপস্থাপন করেন। বোর্ড কোম্পানির দেওয়া ব্যাখ্যাকে অযৌক্তিক মনে করে; বিষয়টি দেখার দায়িত্ব দেন সিআরওকে। সিআরও আজ (১৯ মে) তার প্রতিবেদন কমিটিতে জমা দিয়েছে। কমিটি আগামী ২৩ মে বোর্ড সভায় প্রতিবেদনটি উপস্থাপন করবেন।

৯ মাসে (জুলাই’১৮-মার্চ’১৯) কোম্পানির কোম্পানির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৫ টাকা ৮১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিলো ৮ টাকা ৬৪ পয়সা। আর ৩ মাসে প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৬ টাকা ২৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিলো ৯৩ পয়সা।

শেয়ার বার্তা/ সাগর

সংবেদনশীল তথ্য এর সর্বশেষ খবর

উপরে