ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

পূবালী ব্যাংকের ক্লাসিফাইড লোন কমিয়ে আনা হবে

২০১৯ মে ১৯ ১৫:৫৯:৫২
পূবালী ব্যাংকের ক্লাসিফাইড লোন কমিয়ে আনা হবে

পূবালী ব্যাংকের ক্লাসিফাইড লোন কমিয়ে আনা হবে। অনেক ব্যাংকের ক্লাসিফাইড লোন ৫ শতাংশের নিচে। আমরাও তা ৫ শতাংশের নিচে নামিয়ে আনব।

রবিবার বার্ষিক সাধারন সভায় (এজিএম) পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এম এ হালিম চৌধুরী এসব কথা বলেন। এ সময় ব্যাংকের চেয়ারম্যান হাবিবুর রহমান, পরিচালক ফাহিম আহমেদ ফারুক চৌধুরী, আজিজুর রহমান, মঞ্জুরুর রহমান, স্বতন্ত্র পরিচালক শাহদীন মালিক ছাড়াও অন্যান্য পরিচালক ও উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হালিম চৌধুরী বলেন, আমাদের একাউন্টস অনেক শক্তিশালী অবস্থানে রয়েছে। তবে ক্লাসিফাইড লোনই সমস্যা। এছাড়া বছরে যে প্রভিশন সংরক্ষন করতে হয় তাতে মুনাফার উপর প্রভাব পড়ে। তবে আগমীতে ক্লাসিফাইড লোন ৫ শতাংশর নিচে নামিয়ে আনা হবে। এতে মুনাফায় ইতিবাচক প্রভাব পড়বে। ফলে শেয়ারহোল্ডারদের জন্য বেশি লভ্যাংশ দেয়া সম্ভব হবে।

পূর্বালী ব্যাংকের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন,আমরা গত বছর যে পরিমাণ মুনাফা করেছি। ভবিষ্যতে এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে। এতে বিনিয়োগকারীরা সুফল পাবেন বলে আমার বিশ্বাস।এজিএম সভা শুরু হওয়ার পর শেয়ারহোল্ডারদের মধ্য থেকে আগে কে বক্তব্য দিবে সেই প্রতিযোগিতা শুরু হয়ে যায়। এ নিয়ে এক ধরনের বিশৃঙ্খলা দেখা দেয়।কোনো কোনো শেয়ারহোল্ডারকে ক্ষোভ প্রকাশ করতেও দেখা গেছে। আর এমন পরিস্থিতিতেই পূর্বালী ব্যাংকের পূর্ব ঘোষিত লভ্যাংশ এবং অন্যান্য এজেন্ডা অনুমোদন করে শেয়ারহোল্ডাররা।

উল্লেখ্য, পূর্বালী ব্যাংক লিমিটেড ৩১ ডিসেম্বর,১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ লভ্যাংশ এবং ৩ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে।

শেয়ার বার্তা/ সাগর

সংবেদনশীল তথ্য এর সর্বশেষ খবর

উপরে