ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

মূলধন বাড়াবে ও রাইট শেয়ার ইস্যু করবে আইএফআইসি ব্যাংক

২০১৯ মে ১৬ ১১:০১:১২
মূলধন বাড়াবে ও রাইট শেয়ার ইস্যু করবে আইএফআইসি ব্যাংক

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইএফআইসি ব্যাংকের পরিচালনা পর্ষদ অনুমোদিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটি ২০০ কোটি টাকা থেকে ৪০০ কোটি টাকা পর্যন্ত মূলধন বাড়াবে।

অন্যদিকে কোম্পানির পরিচালনা পর্ষদ ১:১ অনুপাতে রাইট শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে রাইট শেয়ার ইস্যু করবে।

ডিএসই সূত্রে জানা গেছে, কোম্পানিটি সংঘস্বারক সংশোধন করে অনুমোদিত মূলধন বাড়াবে। এছাড়া শেয়ারহোল্ডার ও নিয়ন্ত্রক সংস্থার সম্মতি নিয়ে কোম্পানিটি মূলধন বাড়ানো ও রাইট ইস্যু করতে পারবে।

এদিকে কোম্পানিটি বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভার (ইজিএম) তারিখ পরিবর্তন করেছে। কোম্পানির এজিএম ও ইজিএম আগামী ৪ জুলাই অনুষ্ঠিত হবে। এর আগে কোম্পানিটি ২৯ জুন এজিএম করার সিদ্ধান্ত নিয়েছিল। ইজিএম সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ জুন। আর বিএসইসি অনুমোদনের পর পরবর্তী রেকর্ড ডেট ঘোষণা করা হবে।

আগামী ৪ জুলাই সকাল সাড়ে ১০টায় বেইলি রোড, অফিসার্স ক্লাবে কোম্পানির ইজিএম অনুষ্ঠিত হবে। একই জায়গায় সকাল ১১টায় কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাব বছরে আইএফআইসি ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ২৩ পয়সা। আগের বছর ছিল ১ টাকা ১৭ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৬৯ পয়সা।

শেয়ার বার্তা/ সাগর

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে