ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

২৭ মাসের মধ্যে সর্বনিম্ন অবস্থানে সূচক

২০১৯ মে ১৫ ১৬:০৭:২৫
২৭ মাসের মধ্যে সর্বনিম্ন অবস্থানে সূচক

পুঁজিবাজারে পতন ঠেকাতে নিয়ন্ত্রক সংস্থা নানা উদ্যোগ নিলেও তা যেন কোনো কাজেই আসছে না। দরপতন কোনোভাবেই থামছে না পুঁজিবাজারে। আজ বুধবারও মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে পুঁজিবাজারে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান মূল্য সূচক ২১ পয়েন্ট কমে ৫ হাজার ১৯৬ পয়েন্টে অবস্থান করছে। যা গত ২৭ মাসের মধ্যে সর্বনিম্ন অবস্থান সূচকের।

এর আগে ২০১৭ সালের ৫ জানুয়ারি ডিএসইতে সূচকের অবস্থান ছিল ৫ হাজার ১৮২ পয়েন্টে।

বুধবার ডিএসইতে মোট ২৫৬ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে ২৫১ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। এই হিসাবে ডিএসইতে ৪ কোটি ৯১ লাখ টাকার শেয়ার লেনদেন কমেছে।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৩টির, কমেছে ১৭৩টির। আর অপরিবর্তিত রয়েছে ৬৫টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২১ পয়েন্ট কমে ৫ হাজার ১৯৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৯৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৮১২ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১১ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৯১২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২০৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

শেয়ারবার্তা / মামুন

বাজার বিশ্লেষণ এর সর্বশেষ খবর

উপরে