ঢাকা, বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬

আইডিএলসির আয় বেড়েছে ৫৯ কোটি টাকা

২০১৯ মে ১৫ ১১:২৮:২১
আইডিএলসির আয় বেড়েছে ৫৯ কোটি টাকা

আলোচিত অর্থবছরে প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ,১৯) আইডিএলসি ফাইন্যান্সের কর দেয়ার পর মোট আয় ১.৪২ শতাংশ বেড়েছে। যা টাকায় ৫৫ কোটি ৮০ লাখ টাকা। এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৮ পয়সা। যা আগের বছর একই সময় ছিল ১ টাকা ৪৬ পয়সা। গতকাল ঢাকায় এক অনুষ্ঠানে আইডিএলসি ফাইন্যান্সের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক আরিফ খান এ তথ্য জানান।

আরিফ খান বলেন, “বর্তমান তরলতা এবং সুদের হারের পরিস্থিতিতে আমাদের ঋণ ও আমানত পোর্টফোলিও উভয়ই রক্ষণাবেক্ষণ করেছি অব্যাংক আমানতে ১০ শতাংশ বৃদ্ধির সাথে।”সামগ্রিকভাবে, মেয়াদ আমানত আমাদের তহবিল ৮৭ শতাংশ বৃদ্ধি করেছে।”

কোম্পানির তথ্যমতে, সম্পদের উপর রিটার্ন হয়েছে যথাক্রমে ১৬.৮৫ এবং ২.৪ শতাংশ। যা গত বছর একই সময় ছিল ১৭.৯০ শতাংশ এবং ২.২৯ শতাংশ।

আইডিএলসি’র এককভাবে বর্তমান ঋণ বই ৪২ শতাংশ এসএমই, ৩৪ শতাংশ ভোক্তা এবং ২৪ শতাংশ কর্পোরেট পোর্টফোলিও নিয়ে গঠিত। অনাদায়ী ঋণ অনুপাত গত বছরের একই সময় শেষে ২.৮০ শতাংশের তুলনায় ২.২৯ শতাংশ দাঁড়িয়েছে। মূলত বছরের পর বছর সাবসিডিয়ারি কোম্পানিগুলোর ক্যাপিটাল মার্কেটে বিনিয়োগ আয় হ্রাস পেয়েছে।

সাম্প্রতিক আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্ট বিকল্প বিনিয়োগ লাইসেন্স এর মাধ্যমে প্রতিষ্ঠানটি মাঝারি মেয়াদে বিনিয়োগের মধ্যে তার রাজস্ব লাইন আরো যোগ করতে চায়। এবং শেয়ারহোল্ডারদের রিটার্ন সর্বাধিক বাড়ানোর জন্য তারা তাদের মূলধন বাজার প্রকাশের পরিচালনা করে চলেছে।

শেয়ার বার্তা/ সাগর

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে