ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

কপারটেক ইন্ডাস্ট্রিজের আইপিও লটারির ফল প্রকাশ

২০১৯ এপ্রিল ৩০ ১৩:২৯:৩২
কপারটেক ইন্ডাস্ট্রিজের আইপিও লটারির ফল প্রকাশ

পুঁজিবাজারে থেকে অর্থ সংগ্রহের অনুমোদন পাওয়া কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও ) লটারির ড্র এর ফল প্রকাশ হয়েছে আজ। কোম্পানিটির আইপিও লটারির ড্র সকাল ১০টায় রাজধানীর মতিঝিলে অবস্থিত এজিবি কলোনীতে অনুষ্ঠিত হয়।

লটারি ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কপারটেক ইন্ডাস্ট্রি লিমিটেডের চেয়ারম্যান জুলফিকার আলী ব্যবস্থাপনা পরিচালক আব্বাস এ আজম খান, প্রধান অর্থ কর্মকর্তা আজাদ উদ্দিন ভূঁইয়া ডিএসসি প্রতিনিধি সাইদুর রহমান প্রমুখ।

কপারটেকের চেয়ারম্যান বলেন আপনাদের অবগতির জন্য জানানো হচ্ছে যে রাসায়নিক পদার্থ কপার দিয়ে উৎপাদিত পণ্যের একমাত্র বাংলাদেশি কোম্পানি কপারটেক ইন্ডাস্ট্রি লিমিটেড। এই মুহূর্তে আমাদের পণ্য দেশে সরবরাহ করলেও ভবিষ্যতে বিদেশে রপ্তানি করার চিন্তা করছি। বিশেষ করে ভারতের সেভেন সিস্টার্সে। এজন্য আমরা অত্যাধুনিক মেশিন স্থাপনের সিদ্ধান্ত নিয়েছি। এজন্য সকলকে পাশে থাকার আহ্বান জানান তিনি।

তথ্যমতে, কোম্পানিটি ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে বাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করবে। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা।

বাজার থেকে পুঁজি উত্তোলন করে কোম্পানিটি ব্যাংক ঋণ পরিশোধে ৬ কোটি ৫০ লাখ টাকা, প্লান্ট ও যন্ত্রপাতি ক্রয় স্থাপনে ৬ কোটি ৫০ লাখ টাকা এবং ভবন ও সিভলি ওয়ার্কে খরচ হবে ৫ কোটি ৫০ লাখ টাকা। আইপিও ফান্ড পাওয়ার ১২ মাসের মধ্যে প্রজেক্টের কাজ শেষ করা হবে। আর আইপিও বাবদ খরচ হিসাব করা হয়েছে ১ কোটি ৫০ লাখ টাকা।

কোম্পানিটির ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী পরিশোধিত মূলধন ৪০ কোটি টাকা হিসাব করে। শেয়ারপ্রতি নীট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ০৬ পয়সা। কোম্পানিটি ৫২ কোটি ৬৬ লাখ ৫৩ হাজার ২৪২ টাকার পণ্য বিক্রি করে কর পরিশোধের পর প্রকৃত মুনাফা করেছে ৪ কোটি ১০ লাখ ১৭ হাজার টাকা। এই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা০২ পয়সা।

উল্লেখ্য, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৬৭০তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়।গত ২৭ ফেব্রুয়ারি তারা আইপিও কনসেন্ট লেটার (সম্মতি পত্র) পায়।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এমটিভি ক্যাপিটাল লিমিটেড।

TitleDownload

Stock Exchange TREC No. / M.Bank SL No.

Download

Residents Bangladeshi

Download

Affected small investors(ASI)

Download

Non-Residents Bangladeshi

Download

All Eligible Investors (Pro-rata Allotment)

শেয়ার বার্তা/ সাগর

বাজার বিশ্লেষণ এর সর্বশেষ খবর

উপরে