ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬

১৯ ব্যক্তি, ৭ সিকিউরিটিজ ও ১ কোম্পানিকে সতর্ক

২০১৯ এপ্রিল ১৫ ১৮:৫৬:৫৩
১৯ ব্যক্তি, ৭ সিকিউরিটিজ ও ১ কোম্পানিকে সতর্ক

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিও হিসবাধারী ১৯ ব্যক্তি, ৭ সিকিউরিটিজ হাউজ এবং এক তালিকাভুক্ত কোম্পানিকে সতর্ক করেছে। সিকিউরিটিজ আইন লঙ্ঘন করায় গত মার্চ মাসে এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সতর্ক করেছে বিএসইসি। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

কমিশন জানায়, অভিযুক্তরা যথাযথ কারণ দেখিয়ে ক্ষমা চাওয়ায় তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা না নিয়ে সতর্ক করা হয়েছে। তবে ভবিষ্যতে এ ধরণের আইন লঙ্ঘন যাতে না হয় সে বিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছে।

সতর্ক করা ব্যক্তি বিনিয়োগকারীরা হলেন, হাজি আহমাদ ব্রাদার্স সিকিউরিটিজের সোমা নাগ (বিও- ১২১৭৭০০০২১৯১৯০১); আবদুল ওয়াহাব ভুইয়া (বিও- ১২০২৬০০৫৮১১৫৫৪১); অসীম কুমার নাগ (বিও- ১২০২৬৪০০৪৬৯১৬০৭১); শাবা নাগ (বিও-১২০২৬৪০০৬২৫৭১৫৮৪)।

আল-মুনতাহা ট্রেডিং কোম্পানির গ্রাহক মাহীন রব্বানি হক (বিও ১২০৩২১০০৬৩৪০০২৫৫); মোস্তাক হোসেন, এজিএম স্টাইলক্রাফট, ক্লায়েন্ট কোড- ৩০৭১৬; শামসুল আলম (ক্লায়েন্ট কোড ৯১৬০৬); তাহমিনা রব্বানি (বিও- ১২০৩২১০০৬৩০৯২১০)।

আরএন ট্রেডিং লি: এর গ্রাহক মেসার্স অহনা কন্সট্রাকশন (ক্লায়েন্ট কোড- ডি ১৪০); হাফিজা খাতুন (ক্লায়েন্ট কোড ২৫০৩); মোবিউর রহমান সরকার (ক্লায়েন্ট কোড ৭৫৭৫)।

এছাড়া সিনথিয়া সিকিউরিটিজের মিজানুর রহমান (বিও ১২০৩১৯০০৩৭৬২৯৮০৬); সৈয়দ মো: আকবর সিনিয়র এক্সিকিউটিভ অফিসার পপুলার লাইফ লাইফ ইন্স্যুরেন্স (বিও ১২০৪৬৮০০৫৩১৪২১৩৬); মো: আতাউর রহমান, ডেপুটি ম্যানেজার (শেয়ার) মুন্নু জুট স্টাফলার্স; ইমাদ উদ্দীন আহমেদ প্রিন্স, সিনিয়র নির্বাহী পরিচালক, পপুরার লাইফ ইন্স্যুরেন্স (বিও ১২০৪৩৯০০৩২১৫৭১৭৫ এবং ১২০২৩৫০০০১২৬৪১৪৩); রফিকুল ইসলাম, এজিএম মুন্নু সিরামিকস (বিও ১২০২৩৭০০১৮৫৫৬২০৬); মো: শাহাবুল আলম, সিনিয়র ম্যানেজার (সেলস), মুন্নু সিরামিকস (বিও ১২০২০৩০০০১২৪৪৪৯৭); শহুদুল হক, বুলবুল সিকিউরিটিজ (বিও ১২০২৭৫০০০৩৭৬৪৪৩৪) এবং তাইজুদ্দিন আহমেদ, এজিএম, পপুলাল লাইফ ইন্স্যুরেন্স (বিও ১১২০২৪২০০০১৫৭১৭০১)।

সতর্ক করা সিকিউরিটিজগুলো হলো: আরএনআই সিকিউরিটিজ; সাদ সিকিউরিটিজ; কেএইচবি সিকিউরিটিজ; কে সিকিউরিটিজ এন্ড কনসালটেন্টস; কমার্স ব্যাংক সিকিউরিটিজ এন্ড ইনভেস্টমেন্ট। সিএসই’র ট্রেকহোল্ডার করডিয়াল সিকিউরিটিজ এবং রিল্যায়েন্স সিকিউরিটিজ কনসালটেন্টস লিঃ।

এছাড়া, তালিকাভুক্ত ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি এবং এর পরিচালকবৃন্দ, ব্যাবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারিকে সতর্ক করা হয়েছে।

শেয়ারবার্তা / মামুন

সংবেদনশীল তথ্য এর সর্বশেষ খবর

উপরে