ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬

রয়েল টিউলিপের আইপিও আবেদনের তারিখ পিছালো ১ দিন

২০১৯ এপ্রিল ১৩ ১৩:০৩:২৫
রয়েল টিউলিপের আইপিও আবেদনের তারিখ পিছালো ১ দিন

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসার অপেক্ষায় রয়েল টিউলিপসি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের আইপিও আবেদন একদিন পিছিয়েছে। আগামী ২২ এপ্রিল থেকে কোম্পানিটির আইপিও আবেদন শুরু হওয়ার কথা থাকলেও তা পেছানো হয়েছে ১ দিন। অর্থ্যাৎ ২৩ এপ্রিল থেকে রয়েল টিউলিপের আইপিও আবেদন শুরু হবে।

২১ এপ্রিল দিবাগত রাতে সারাদেশে পবিত্র ‘লাইলাতুল বরাত’ বা ‘শবে বরাত’ পালিত হবে। ২২ এপ্রিল শবে বরাতের সরকারি ছুটি ঘোষণা করায় রয়েল টিউলিপের আইপিও আবেদন এক দিন পোছানো হয়েছে। কোম্পানির ইস্যু ম্যানেজার সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এর আগে গত ১৯ ফেব্রুয়ারি কোম্পানিটিকে প্রতিটি ১০ টাকা ইস্যু মূল্যে ১.৫ কোটি শেয়ার প্রাথিমক গণ প্রস্তাবের মাধ্যমে ইস্যু করার অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ।

আইপিওর মাধ্যমে কোম্পানিটি ১৫ কোটি টাকার পুঁজি উত্তোলন করবে। এই অর্থ দিয়ে কোম্পানিটি রিসোর্টের বিভিন্ন কক্ষের ইনটোরিয়র, ফিনিশিং ও আসবাবপত্র ক্রয়, জমি ক্রয় এবং আইপিও বাবদ খরচ করবে।

এর মধ্যে বিভিন্ন কক্ষের ইনটেরিয়র, ফিনিশিং ও আসবাবপত্র ক্রয় বাবদ খরচ হবে ১০ কোটি ৬৮ লাখ ২৭ হাজার টাকা, জমি ক্রয় বাবদ খরচ হবে ২ কোটি ৬৬ লাখ ৬০ হাজার টাকা এবং আইপিও বাবদ খরচ হবে ১ কোটি ৬৫ লাখ ১২ হাজার টাকা।

৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছর অনুযায়ী কোম্পানির নিট সম্পদ মূল্য হয়েছে ১০ টাকা ৪৮ পয়সা। বিগত ৩ বছরের আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড়ে ইপিএস হয়েছে ৪১ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।

শেয়ারবার্তা / মামুন

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে