ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬

সপ্তাহের ব্যবধান ডিএসইতে পিই কমেছে ৯.০৫ শতাংশ

২০১৯ এপ্রিল ১২ ১২:০৪:০৮
সপ্তাহের ব্যবধান ডিএসইতে পিই কমেছে ৯.০৫ শতাংশ

বিদায়ী সপ্তাহে পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে। ডিএসইতে পিই ৯.০৫ শতাংশ কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহের শুরুতে ডিএসইর পিই ছিল ১৫.৯২ পয়েন্টে। যা সপ্তাহ শেষে ১৪.৪৮ পয়েন্টে অবস্থান করছে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে পিই রেশিও ১.৪৪ পয়েন্ট বা ৯.০৫ শতাংশ কমেছে।

সপ্তাহ শেষে ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৮.৮৫ পয়েন্টে। এছাড়া তথ্যপ্রযুক্তি খাতের ১৭.৩৪ পয়েন্টে, বস্ত্র খাতের ১৫.৫২ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৯.০৩ পয়েন্টে, প্রকৌশল খাতের ১৫.৩৬ পয়েন্টে, বীমা খাতের ১২.৬৫ পয়েন্টে, বিবিধ খাতের ২৫.৮৫ পয়েন্টে, খাদ্য খাতের ১২.০৮ পয়েন্টে, চামড়া খাতের ১৬.২০ পয়েন্টে, সিমেন্ট খাতের ৩২.৭৮ পয়েন্টে, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১২.১৬ পয়েন্টে, আর্থিক খাতের ২০.৯৫ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাতের ১৯.২৪ পয়েন্টে, পেপার খাতের ২৮.৮২ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতের ১৪.৬৮ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ১৫.২২ পয়েন্টে, সিরামিক খাতের ১৭.২৮ পয়েন্টে এবং পাট খাতের পিই ৬০০.১৩ পয়েন্টে অবস্থান করছে।

শেয়ারবার্তা / মামুন

বাজার বিশ্লেষণ এর সর্বশেষ খবর

উপরে