ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

কাশেম ইন্ডাষ্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালকের জামিন

২০১৯ এপ্রিল ১২ ১০:৫৮:১২
কাশেম ইন্ডাষ্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালকের জামিন

বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় শেয়ারবাজারে তালিকাভুক্ত কাশেম ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও বিএনপি নেতা তাসভির উল ইসলামের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক হাকিম তোফাজ্জল হোসেন শুনানি শেষে জামিনের এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, তাসভিরের ইসলামের আইনজীবী এহেসানুল হক আদালতে সামাজী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক ১০ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুরের আদেশ দেন।

গত ৩১ মার্চ তাকে সাত দিনের রিমান্ডে পাঠান আদালত। রিমান্ড শেষে ৮ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশ (পরিদর্শক) জালাল উদ্দিন আসামিকে আদালতে হাজির করেন। মামলার তদন্ত শেষ না হওয়া কারাগারে আটক রাখার আবেদন করলে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ২৮ মার্চ দুপুর ১২টা ৫৫ মিনিটে বনানীতে ২৩ তলা এফআর টাওয়ারে আগুন লাগে। বনানীর এফআর টাওয়ারে ২১ ও ২২ তলায় কাশেম ইন্ডাস্ট্রিজের প্রধান কার্যালয় ছিল। এই ঘটনায় এখন পর্যন্ত ফায়ারম্যান সোহেল রানাসহ ২৭ জন মারা গেছেন।

অগ্নিকাণ্ডের ঘটনায় কাশেম ইন্ডাস্ট্রির প্রশাসনিক কর্মকর্তা মঞ্জুর হাসান নিহত হন। তিনি শারীরিক প্রতিবন্ধী ছিলেন।

আগুনের এ ঘটনায় বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিল্টন দত্ত বাদী হয়ে ৪৩৬/৩০৪(ক)/৪২৭/১০৯ ধারায় মামলা (নম্বর ৩৭) করেন। এতে এসএমএইচ আই ফারুক, রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান ও তাসভির উল ইসলামকে আসামি করা হয়।

৩০ মার্চ রাতে তাসভির ইসলামকে বসুন্ধরা আবাসিক এলাকা ও এফআর টাওয়ারের জমির মালিক এসএমএইচ আই ফারুককে (৬৫) বারিধারার বাসা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এফআর টাওয়ারের নকশাবহির্ভূত ও বর্ধিত অংশের মালিক তাসভির ইসলাম।

শেয়ারবার্তা / শহিদুল ইসলাম

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে