ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬

আরএন স্পিনিংয়ের উৎপাদন বন্ধ

২০১৯ এপ্রিল ১১ ১৯:১১:৩৪
আরএন স্পিনিংয়ের উৎপাদন বন্ধ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি আরএন স্পিনিং মিলে আগুন লাগার পর থেকে পন্য উৎপাদন বন্ধ রয়েছে। কুমিল্লা ইপিজেডে কারখানায় আগুনে বেশির ভাগ মেশিনারিজ নষ্ট হয়ে গেছে। কারখানায় ক্ষয় ক্ষতি নিরূপনে কাজ চলছে বলে জানা গেছে

কোম্পানি সূত্রে জানা যায়, গত সোমবার দিবাগত রাতে কোম্পানিটির কারখানায় আগুন লাগে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। তবে কিভাবে আগুনের সূত্রপাত তা এখনো নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ কারখানাটিতে ১ হাজার ২০০ কর্মী কাজ করতো। রাতের শিপটের কর্মীরা প্রবেশ করার মুহুর্তে আগুন লাগায় ঘটনা ঘটায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

কোম্পানিটির সঙ্গে পুঁজিবাজারের বিনিয়োগকারীরা জড়িত। আগুন লাগার কারণে বড় ধরনের ক্ষতি হয়ে গেলো। প্রতিষ্ঠানটির মেশিনারিজসহ অনেক কাঁচামালও পুড়ে গেছে। একই সঙ্গে অবকাঠামোরও বেশ ক্ষতি হয়েছে। এসব খতিয়ে দেখে ক্ষয়-ক্ষতি নিরূপনের চেষ্টা চলছে।তাছাড়া এতো বড় ক্ষতি থেকে বের হতে কেমন সময় লাগবে তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না। একই সঙ্গে উৎপাদনও অনিশ্চয়তার পথে রয়ে গেলো। তবে কোম্পানির পর্ষদ এই ক্ষতি কাটিয়ে উঠার সব ধরনের চেষ্টা অব্যাহত রাখছে বলে জানা যায়।

এ সম্পর্কে কোম্পানি সচিব হান্নান মোল্লা জানান, আমাদের কারখানায় আগুনে কি পরিমান ক্ষতি হয়েছে সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। ক্ষতির পরিমান নিরূপনের জন্য কাজ অব্যাহত রয়েছে। বিষয়টি নিশ্চিত হলে আমরা কোম্পানির শেয়াহোল্ডারদের জন্য তা অবহিত করতে পারবো।

পুঁজিবাজারে ২০১০ সালে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৩৯২ কোটি ৫৪ লাখ টাকা। কোম্পানির শেয়ার সংখ্যা ৩৯ কোটি ২৫ লাখ ৪৪ হাজার ৮৩৪ টি। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে ৩৬ দশমিক ৭০ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১২ দশমিক ৩৮ শতাংশ, সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৫০ দশমিক ৯২ শতাংশ শেয়ার রয়েছে।

শেয়ারবার্তা / মামুন

সংবেদনশীল তথ্য এর সর্বশেষ খবর

উপরে