ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫

মুন্নু সিরামিক নিয়ে ডিএসইর উদ্বেগ

২০১৯ মার্চ ১৩ ২০:০৩:৩৯
মুন্নু সিরামিক নিয়ে ডিএসইর উদ্বেগ

শেয়ারবাজারে তালিকাভুক্ত মুন্নু সিরামিকের মুনাফায় উল্লম্ফন ও শেয়ার দরে অস্বাভাবিক উত্থান-পতনে উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদ। বুধবার (১৩ মার্চ) ডিএসইর পরিচালনা পর্ষদের বৈঠকে এই উদ্বেগ প্রকাশ করা হয়।

আর্থিক প্রতিবেদনে দেখা গেছে, ২০১৮-১৯ অর্থবছরের প্রথমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮.১৩ টাকা। আগের বছরের একই সময়ে যার পরিমাণ হয়েছিল ১.৬৯ টাকা। এ হিসাবে কোম্পানিটির মুনাফা বেড়েছে ৬.৪৪ টাকা বা ৩৮১ শতাংশ।

এদিকে গত ২৭ জানুয়ারি কোম্পানিটির শেয়ার দর ছিল ২৪৯ টাকা। যা ৩ মার্চ তারিখে উঠে ৪৪১ টাকায়। এর মধ্যে একাধিক কার্যদিবসে এর শেয়ার বিক্রেতা সংকটে ছিল। এখন আবার একইভাবে ক্রেতা সংকট দেখা দিয়েছে।

এদিকে কোম্পানির একটি সূত্র জানায়, গত কয়েকদিনে মুন্নু সিরামিকের শেয়ারের পতনের পেছনে কোম্পানিটিতে অন্তকলহ প্রধান কারণ হিসেবে কাজ করছে। এক্ষেত্রে মূখ্য ভূমিকায় রয়েছে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও অর্থ পরিচালকের দ্বন্ধ। এই দ্বন্ধে এরইমধ্যে অর্থ পরিচালক মুন্নু সিরামিক থেকে পদত্যাগের সিদ্ধান্তও নিয়েছেন এবং পদত্যাগপত্র জমা দিয়েছেন।

অন্যদিকে, কোম্পানিটির বড় শেয়ারহোল্ডারদের সঙ্গে কোম্পানি কর্তৃপক্ষেরও দ্বন্ধ দেখা দিয়েছে। এ কারণে কোম্পানিটির শেয়ার দরে বড় পতন দেখা দিয়েছে। এ পতন কোথায় গিয়ে ঠেকবে--তা নিয়ে চিন্তিত কোম্পানিটির সাধারণ বিনিয়োগকারীরা।


শেয়ারবার্তা / মামুন

সংবেদনশীল তথ্য এর সর্বশেষ খবর

উপরে