ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫

বিডি থাইয়ের রাইটের অর্থ ব্যবহারের সময় সীমা বৃদ্ধি

২০১৯ মার্চ ১১ ১১:৪৬:১৮
বিডি থাইয়ের রাইটের অর্থ ব্যবহারের সময় সীমা বৃদ্ধি

বিডি থাই অ্যালুমিনিয়ামের রাইট শেয়ারের মাধ্যমে সংগৃহিত অর্থ ব্যবহারে আবারও সময় বাড়ানো হয়েছে। এ নিয়ে দ্বিতীয় দফায় সময় বাড়ানো হলো।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির পক্ষে রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে শেয়ারবাজার থেকে ২০১৬ সালে ৫২ কোটি ৩৪ লাখ টাকা সংগ্রহ করা হয়। যা ব্যবহারের জন্য ১৫ মাস বা ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়সীমা ছিল। কিন্তু কোম্পানি কর্তৃপক্ষ ওই সময়ের মধ্যে অর্থ ব্যবহারে ব্যর্থ হয়। যাতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও শেয়ারহোল্ডারদের অনুমোদন সাপেক্ষ ১ বছর অর্থাৎ ২০১৮ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয়। তবে এবারও সেই অর্থ ব্যবহার করা সম্ভব হয়নি। যাতে আবারও ৬ মাসের সময় বাড়ানো হয়েছে। এ হিসাবে আগামি ৩০ জুনের মধ্যে রাইটের অর্থ ব্যবহার করা হবে।

বিডি থাই অ্যালুমিনিয়ামের জমি উন্নয়ন, ভবনের কাজ, মেশিনারীজ আমদানি ও দেশে ক্রয়, পণ্যে বৈচিত্রতা আনার জন্য বিনিয়োগ, চলতি মূলধন, ঋণ পরিশোধ, সিকিউরিটি অর্থ হিসেবে ডিপোজিটের জন্য রাইটের মাধ্যমে অর্থ সংগ্রহ করা হয়।

উল্লেখ্য বিডি থাই অ্যালুমিনিয়াম ১টি সাধারন শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ইস্যু করে। এক্ষেত্রে প্রতিটি শেয়ার শুধুমাত্র অভিহিত মূল্যে ইস্যু করা হয়। আর এই শেয়ার ইস্যুর লক্ষ্যে ২০১৬ সালের ১ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত টাকা জমা দেওয়ার সুযোগ ছিল।

শেয়ার বার্তা/ জে ভি

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে